মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২৪

মানিকগঞ্জ-২

নির্বাচনের ১৬ দিন পর নৌকার কর্মীর বিরুদ্ধে মামলা

সদ্য সমাপ্ত হওয়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর, হরিরামপুর ও সদর উপজেলার আংশিক) আসনে নৌকার পক্ষে কাজ না করায় স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শাখাওয়াত হোসনকে মারধর ও প্রাণনাশের অভিযোগে মামলা করেছেন নির্বাচন কমিশন। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে হরিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ বাদী হয়ে ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরীকে আসামি করে হরিরামপুর থানায় মামলা করেন। আসামিরা হলেন হরিরামপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোল্লা ফরিদ ও হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী।

এর আগে গত ১১ জানুয়ারি নির্বাচন কমিশনের (ইসি) আদেশক্রমে নির্বাচন কমিশন সচিবালয়ের আইন অনুবিভাগের উপসচিব মো. আব্দুছ সালামের স্বাক্ষরিত এক চিঠিতে হরিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাকে থানায় মামলা করার নির্দেশ দেন।

এজহারে জানা গেছে, নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনের নৌকা প্রতীকের পক্ষে কাজ না করে স্বতন্ত্রপ্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর পক্ষে কাজ করায় গত বছরের ২৬ ডিসেম্বর স্থানীয় গালা ইউপি সদস্য ও স্বতন্ত্র প্রার্থী শাখাওয়াত হোসেনকে মারধর এবং প্রাণনাশের হুমকি দেন উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোল্লা ফরিদ ও হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী। পরে ঘটনার দিন রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং নির্বাচন কমিশন মো. শাহরিয়ার রহমান বরাবর এবং ২৭ ডিসেম্বর থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী শাখাওয়াত হোসেন। তবে ভুক্তভোগী ইউপি সদস্য শাখাওয়াত হোসেন জানান, ঘটনার পর থেকে থানা-পুলিশ তাকে কোনো ধরনের সহযোগিতা করেনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close