বাগেরহাট প্রতিনিধি

  ০১ জানুয়ারি, ২০২৪

বাগেরহাট

ভোটের মাঠে নৌকার এক তৃণমূল বিএনপির দুই নারীপ্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট জেলার চারটি আসনে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে তিনজন নারী। নির্বাচনে জয় পেতে উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন এসব নারীপ্রার্থী ও তাদের সমর্থকরা।

এবারের নির্বাচনে প্রার্থিতা করা এই তিন নারীপ্রার্থী হলেন বাগেরহাট-২ (কচুয়া ও বাগেরহাট সদর) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মরিয়ম সুলতানা (সোনালী আঁশ), বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য হাবিবুন নাহার এবং বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী লুৎফর নাহার রিক্তা (সোনালী আঁশ)।

বাগেরহাট-৩-এ উপমন্ত্রী হাবিবুন নাহার তিনবার একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

এবার তাকে নিজ দলের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইদ্রিস আলী ইজারাদারসহ ছয়জন প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে।

এদিকে, বাগেরহাট-২-এ তৃণমূল বিএনপির মরিয়ম সুলতানা প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী শেখ তন্ময়সহ ছয়জনের সঙ্গে। এবারই প্রথম সংসদ সদস্য প্রার্থী হয়েছেন তিনি। এর আগে কখনো প্রকাশ্য রাজনীতিতে দেখা যায়নি মরিয়মকে। প্রতীক বরাদ্দ পেয়েই বিভিন্ন এলাকায় সভা-সমাবেশ করছেন তিনি।

অন্য দিকে, বাগেরহাট-৪-এ তৃণমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীকের প্রার্থী এইচ এম বদিউজ্জামান সোহাগসহ ছয়জনের সঙ্গে। এই নারীও এবার প্রথম সংসদ সদস্য প্রার্থী হয়েছেন।

এলাকার বিভিন্ন স্থানে পোস্টার টানিয়েছেন তার সমর্থকরা। লিফলেট বিতরণ ও ভোটারদের কাছেও যাচ্ছেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close