ফাইদুল ইসলাম, পীরগঞ্জ (ঠাকুরগাঁও)

  ১৫ মার্চ, ২০২৩

বিদ্যুৎবঞ্চিত খেকিডাঙ্গীর ১০০ পরিবার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে খেকিডাঙ্গী গ্রামে বিদ্যুৎ লাইন স্থাপনের কাজ তিন বছরেও শেষ হয়নি। কাজ শেষ না করেই সিমেন্টের খুঁটি ফেলে রেখে চলে গেছেন ঠিকাদার। লাইন নির্মাণ না হওয়ায় বিদ্যুৎ বঞ্চিত হচ্ছেন ওই গ্রামের প্রায় ১০০ পরিবার। রাতের বেলা হারিকেন কিংবা কুপি (চেরাগ) দিয়ে তাদের সব কাজ সারতে হয়। কোনো দিন কেরোসিন তেল না থাকলে ছেলে-মেয়েদের লেখাপড়া বন্ধ থাকে।

খেকিডাঙ্গী গ্রামের আলম ও জামালসহ বেশ কয়েকজন জানান, বিদ্যুৎ নেওয়ার জন্য তারা বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে লাইন বরাদ্দ করান। কিন্তু একটি স্বার্থন্বেষী মহলের বাধার কারণে সেখানে লাইন নির্মাণকাজ বন্ধ হয়ে যায়। এরপর তারা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। কিন্তু কাজ হচ্ছে না। তাদের গ্রামটি অবহেলিত ও সীমান্তবর্তী।

মুক্তিযোদ্ধা শামসুল হক জানান, প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ স্লোগান এখানে কাজে আসছে না। আমি দেশ স্বাধীনের জন্য যুদ্ধ করেছি। দেশে আজ এতো উন্নয়ন। অথচ আমার বাড়িতে বিদ্যুৎ নেই। আমিও ব্যক্তিগতভাবে বিভিন্ন স্থানে যোগাযোগ করেছি কিন্তু বিদ্যুৎ পাচ্ছি না। খুঁটি গুলি অবহেলা অযত্নে নষ্ট হয়ে যাচ্ছে। এজন্য আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে ঠাকুরগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির পীরগঞ্জ জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক বাচ্চু মিয়া বলেন, বাধার কারণে উপর মহলের নির্দেশে সেখানে লাইন নির্মাণ বন্ধ করা হয়েছে। নির্দেশনা পেলে কাজ শুরু করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close