মঞ্জুরুল হক, জামালপুর

  ২৫ নভেম্বর, ২০২২

৮ বছর পর জামালপুর আ.লীগের সম্মেলন

দুই পদে পদপ্রার্থী হাফ ডজন

আগামী ২৮ নভেম্বর জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রায় আট বছর পর অনুষ্ঠিতব্য সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগ। প্রতিদিনই অনুষ্ঠিত হচ্ছে সভা-সমাবেশ। সম্মেলন সামনে রেখে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে হাফ ডজনেরও বেশি প্রার্থীর নাম শোনা যাচ্ছে। সম্ভাব্য প্রার্থীর সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ¯ট্যাটাস দিয়ে লিখছেন সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে কাকে দেখতে চান।

২০১৫ সালের ২০ মে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সভাপতি হন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক হন ফারুক আহাম্মেদ চৌধুরী। তাদের দুজনের নেতৃত্বেই প্রায় আট বছর অতিক্রম করেছে জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি। জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হচ্ছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান। সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন এফবিসিসিআইয়ের পরিচালক রেজাউল করিম রেজনু সিআইপি, জেলা আওয়ামী লীগের যুগ্মণ্ডসাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান বিজন কুমার চন্দ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ.ব.ম. জাফর ইকবাল জাফু ও জেলা আওয়ামী লীগের সদ্য অব্যাহতি দেওয়া যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদের সম্ভাব্য প্রার্থীদের কেউ কেউ কেন্দ্রে ব্যাপক লবিং চালিয়ে যাচ্ছেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে তুলে ধরছেন নিজেদের রাজনৈতিক অবস্থান। জেলা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান বলেন, আসন্ন ত্রিবার্ষিক সম্মেলনে তিনি সভাপতি পদে প্রার্থী। দল তাকে সমর্থন দেবে বলে তিনি আশাবাদী। জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজনু সিআইপি বলেন, ২০১৫ সালের সম্মেলনে তিনি সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন। আসন্ন সম্মেলনেও তিনি সাধারণ সম্পাদক পদে শক্তিশালী প্রার্থী। জেলা আওয়ামী লীগের সদ্য অব্যাহতি দেওয়া যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান বলেন, গত ১৩ নভেম্বর তাকে জামালপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেন বহিষ্কার করা হবে না মর্মে জবাব চাওয়া হয়েছে। নিয়ম অনুযায়ী তিনি জবাব প্রদান করেছেন। বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। আওয়ামী লীগের একজন মাঠকর্মীর অধিকার থেকেই তিনি এখনো সাধারণ সম্পাদক পদে প্রার্থী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী জানান, আসন্ন ত্রিবার্ষিক সম্মেলন সফল করতে জেলা আওয়ামী লীগ রাত-দিন কাজ করছে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close