সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৮ নভেম্বর, ২০১৬

সিরাজগঞ্জে রেলওয়ে স্টেশনের সমস্যা দূরীকরণে নতুন উদ্যোগ

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ জেলার পৌরসভার মধ্যে বিগত দিনে সিরাজগঞ্জ ঘাট, বাহিরগোলা স্টেশন, বাজার স্টেশন, রায়পুর এই চারটি রেলওয়ে স্টেশন ছিল। এগুলোর মধ্যে যমুনা নদীতে বিলীন হয়ে গেছে সিরাজগঞ্জ ঘাট নামক রেলওয়ে স্টেশনটি। অকেজো ও অব্যবহৃত অবস্থায় কালের সাক্ষী হয়ে পড়ে আছে বাহিরগোলা রেলওয়ে স্টেশন। আর নানা সমস্যায় জর্জরিত বাজার স্টেশন ও রায়পুর রেলওয়ে স্টেশন চালু থাকলেও একদিকে যেমন সময়ের অপচয় অপরদিকে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় যাত্রীসাধারণকে। তা ছাড়া ট্রেনের ইঞ্জিন ঘোরানোর জায়গায় অবৈধ স্থাপনা গড়ে ওঠার কারণে বাজার স্টেশন থেকে রায়পুরের দিকে গাড়ি উল্টোদিকে চলাচল করে। এ কারণে একাধিকবার ট্রেনলাইন চ্যুত হওয়ার ঘটনাও ঘটেছে। বিগত বিএনপি সরকার আমলে রেলওয়ের লাইনের দুপাশে এবং রেলওয়ে কলনিতে গড়ে ওঠে অবৈধ আবাসন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ বাজার স্টেশনে বর্তমানে দিবারাত্র মাত্র দুটি যাত্রীবাহী ট্রেন যাতায়াত করে। ইঞ্জিন ঘোরানোর ব্যবস্থা না থাকায় এবং উল্টোদিকে চলার কারণে সময়ের ব্যাপক অপচয় হয়। তাই ট্রেনগুলো কখনোই সময়মতো স্টেশনে আসে না। তবে বর্তমানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ও স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার প্রচেষ্টায় অবস্থার অনেকখানি উন্নতি হয়েছে। এসবের বাইরেও সিরাজগঞ্জ হতে সরাসরি ঢাকাগামী আরও একটি শীতাতপ নিয়ন্ত্রিত ট্রেন সংযুক্ত করা কথা জানা গেছে।

------
সিরাজগঞ্জ রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আশরাফ উদ্দিন জানান, জনগণের ভোগান্তি দূর করার লক্ষ্যে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ডাবল লাইনের কাজ শুরু হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যেই নির্মাণাধীন লাইনে ট্রেন চলাচল করতে পারবে বলে তিনি জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist