বদরগঞ্জে জাল সনদে চাকরির অভিযোগে থানায় মামলা

প্রকাশ : ০৮ আগস্ট ২০২০, ০০:০০

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি

রংপুরের বদরগঞ্জ সরকারি কলেজের বাংলা (অনার্স) বিভাগের প্রভাষক নিরঞ্জন কুমার রায় ওরফে মিলনের বিরুদ্ধে বেসরকারি শিক্ষক নিবন্ধনের জাল সনদ দিয়ে চাকরি নেওয়ার অভিযোগে বদরগঞ্জ থানায় মামলা হয়েছে। তিনি প্রায় আট বছর ধরে ওই কলেজে চাকরি করে আসছেন। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসি) সহকারি পরিচালক তাজুল ইসলামের নির্দেশে গত ২৭ জুলাই বদরগঞ্জ থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন কলেজের অধ্যক্ষ মু. মাজেদ আলী খান।

স্থানীয় ও এনটিআরসি’র সূত্রে পাওয়া তথ্যে জানা যায়, নিরঞ্জন কুমার রায় ২০১১ সালে বদরগঞ্জ কলেজে বাংলা (অনার্স) বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ পান। ওই নিয়োগ পরীক্ষায় তিনি অন্যান্য শিক্ষা সনদের সঙ্গে শিক্ষক নিবন্ধনের একটি সনদপত্র দাখিল করেন। এতে তার রোল নম্বর ৭২০১০১৩৫, রেজিস্ট্রেশন নম্বর ৭০১১৮১৮ উল্লেখ করা হয়।

সাম্প্রতিক সময়ে দেশের ৩০৬টি বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হলে শিক্ষা মন্ত্রণালয়ের উপসিচব মইনুল হাসান শুধুমাত্র শিক্ষক নিবন্ধনধারী প্রভাষকদের সনদপত্র যাছাই করে স্ব-স্ব কলেজের অধ্যক্ষদের প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। পরে নিজ নিজ কলেজ থেকে শিক্ষক নিবন্ধনধারী শিক্ষকদের সনদপত্র এনটিআরসি দপ্তরে পাঠানো হয়। এতে নিরঞ্জন কুমার রায় মিলনের দাখিল করা সনদপত্রটি জাল বলে অভিযোগ ওঠে। এ বিষয়ে বদরগঞ্জ থানার ওসি (তদন্ত) আরিফ বলেন, মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

"