আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২০

নওগাঁর আত্রাই

রেলওয়ে কলোনির পরিত্যক্ত ভবনে মাদকের আখড়া

নওগাঁর আত্রাই রেলওয়ের ব্রিটিশ আমলে তৈরি স্টাফ কলোনিতে দিনে রাতে চলে মাদকের আখড়া। প্রশাসনের যথাযথ নজরদারি না থাকায় মাদক সেবনের নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়েছে মাদকসেবিরা। রয়েছে ভ্রাম্যমাণ পতিতাদের আনাগোনাও। দীর্ঘদিন পরিত্যক্ত থাকায় এই ভবনগুলোতে চলছে এসব অপকর্ম।

খোঁজ নিয়ে জানা গেছে, আহসানগঞ্জ স্টেশন থেকে প্রায় এক কিলোমিটার অদুরে আত্রাই স্টেশন অবস্থিত, যা পুরাতন রেল স্টেশন নামে পরিচিত। সেখানে রেলওয়ে স্টাফদের বসবাসের জন্য ব্রিটিশ আমলে ১৪টি ভবন তৈরি করে তৎকালীন রেল কর্তৃপক্ষ। যোগাযোগ, বিদ্যুৎ ব্যবস্থা, দীর্ঘদিন মেরামত, সংস্কার না করার কারণে বসবাসের অনুপযোগি হয়ে পড়েছে ভবনগুলো। এই সুযোগে মাদকসেবি ও কারবারিরা সেখানে অপকর্ম চালাচ্ছে।

ভরতেতুলিয়া গ্রামের আব্দুর রাজ্জাক কলেজ পাড়ার উত্তম সাহা বলেন, মাদকের কারনে যুব সমাজ আজ ধ্বংসের পথে। এ বিষয়ে প্রশাসের ব্যবস্থা নেওয়া জরুরি হয়ে পড়েছে। স্টেশন মাস্টার আরিফুল ইসলাম জানান, পরিত্যক্ত স্টাফ কলোনির পাশাপাশি এলাকায় গড়ে উঠেছে বেশ কয়েকটি বস্তি। সেখানে অবাদে মাদক ব্যবসা ও অসামাজিক কার্যকলাপ চলে।

আত্রাই থানার ওসি মোসলেম উদ্দিন বলেন, আমি কয়েক মাস হলো এখানে এসেছি। সকল জায়গা সম্পর্কে অবগত হতে পারিনি। বিষয়টি আমার জানা ছিলো না। স্টেশন এলাকার পরিত্যক্ত কলোনীতে এবং বস্তিতে যাতে কোন অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে খেয়াল রেখে অভিযান পরিচালনা করবো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close