দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

  ১৪ ডিসেম্বর, ২০১৯

দৌলতপুরে ১২ কিলোমিটার রাস্তায় ৬০টি বিদ্যুতের খুঁটি!

কুষ্টিয়ার দৌলতপুরে ১২ কিলোমিটার সড়কে ৬০টি বিদ্যুতের খুঁটি রেখেই নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। এছাড়া ওই সড়ক নির্মাণে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, সড়ক ও জনপথ (সওজ) বিভাগ কুষ্টিয়ার অধীনে ৩১ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে উপজেলার দৌলতপুর (সেন্টার মোড়) থেকে মথুরাপুর হাইস্কুল বাজারসংলগ্ন ১২ কিলোমিটার সড়ক পুনর্নির্মাণের কাজ পান যৌথভাবে মেসার্স নিয়াজ ট্রেডার্স ও মেসার্স মিজানুর রহমান। সড়কটির দুই পাশ তিন ফুট করে প্রশস্ত করা হয়। এতে সড়কটির মধ্যে প্রায় ৬০টি বৈদ্যুতিক খুঁটি রেখেই নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। যে কারণে ঝুঁকি নিয়ে চলাচল করছে নানা ধরনের যানবাহন।

এ ব্যাপারে স্থানীয়রা একাধিকবার সংশ্লিষ্টদের জানালেও তারা কর্ণপাত করেননি। স্থানীয়রা জানান, দুই পাশে তিন ফুট করে সড়ক প্রশস্ত করা হলেও সেখানে নিম্নমানের বালি, খোয়া ও পাথর ফেলে রেখে রোলার না করেই কার্পেটিং কাজ সম্পন্ন করা হয়েছে। ফলে অধিকাংশ জায়গা এরই মধ্যে দেবে গেছে। তাছাড়া বিটুমিন কম দেওয়াসহ কার্পেটিংয়ে নুড়ি পাথর ব্যবহার না করে যেনতেনভাবে সড়কটির নির্মাণকাজ শেষ করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা বজলুর রহমান জানান, ঠিকাদারদের বারবার জানানো হলেও তারা ক্ষমতার প্রভাব দেখিয়ে বিষয়টি এড়িয়ে গেছেন। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের কাউকে পাওয়া যায়নি।

সড়কের মধ্যে বৈদ্যুতিক খুঁটি অপসারণের বিষয়ে কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির দৌলতপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম জানান, খুঁটিগুলো অপসারণের জন্য প্রয়োজনীয় প্রাক্কলন সড়ক ও জনপথ বিভাগে প্রেরণ করা হয়েছে। বরাদ্দ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

সড়ক ও জনপথ বিভাগ কুষ্টিয়ার উপবিভাগীয় প্রকৌশলী প্রকাশ চন্দ্র বিশ্বাস সড়ক নির্মাণে অনিয়মের বিষয়ে কিছু না বললেও সড়কের মধ্যে বৈদ্যুতিক খুঁটির বিষয়ে বলেন, খুঁটি অপসারণের বিষয়ে কিছু করা যায় কিনা সে বিষয়টি দেখা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close