ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৯

সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

ঈশ্বরগঞ্জে চলাচলে ১৩ গ্রামের মানুষের দুর্ভোগ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কাঁচা সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় সড়কে ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসী। বেহলা সড়ক সংস্কার ও পাকা করণের দাবি দীর্ঘ দিন ধরে এলাকাবাসী জানিয়ে আসলে কোনো কাজ হচ্ছে না। এতে ১৩টি গ্রামের মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন।

উচাখিলা-রাজিবপুর সড়কের কাশিগঞ্জ মোড় থেকে চরপাড়া বাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়ক কাঁচা। ইউনিয়নটিতে এটিই দীর্ঘ কাঁচা সড়ক। সড়কটি দিয়ে রাজিবপুর, হাটভোলসোমা, বৃঘাগড়া, ঘাগড়া, দেবস্থান, মমরেজপুর, ভট্টপুর, গাতিপাড়া, রামকৃষ্ণপুর, বৃ-দেবস্থান, বিষ্ণুপুর, চরাকোনা ও চন্দ্রনগর গ্রামের প্রায় ৬ হাজার মানুষ চলাচল করে। সড়কটি দিয়ে মমরেজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠ নিতে যায় এলাকার শিশুরা। বিদ্যালয়টি একটি নির্বাচনী কেন্দ্রও। সংস্কার ও রক্ষণাবেক্ষণের অভাবে সড়কটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।

সরেজমিন এলাকাটিতে গিয়ে দেখা গেছে, পায়ে হেঁটে চলাচল ছাড়া আর কোনো উপায় নেই ওই এলাকার বাসিন্দাদের। মানুষ রিকশা ও ইজিবাইক দিয়ে চলাচল করলেও বৃষ্টিতে সড়কে খানাখন্দ ও কাঁদার সৃষ্টি হওয়ায় সব চলাচল বন্ধ রয়েছে। এ অবস্থায় ক্ষুব্ধ এলাকাবাসী ধানের চারা লাগিয়ে নিরব প্রতিবাদ জানিয়েছেন। স্থানীয়রা বলেন, ভোটের আগে সবাই সড়কটি পাকা করে দেওয়ার আশ^াস দিলেও পরে সবাই ভুলে যায়। স্থানীয় মোহাম্মদ উল্লাহ বলেন, গুরুত্বপূর্ণ সড়কটির বেহাল অবস্থা থাকলেও এর উন্নয়নের কারো নজর নেই কর্তৃপক্ষের। এমতাবস্থায় এ এলাকার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

রাজিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম মুদাব্বিরুল ইসলাম বলেন, সড়কটি পাকা করণের ব্যবস্থা করার জন্য স্থানীয় সংসদ সদস্যের সঙ্গে কথা হয়েছে। সড়কটির নামে একটি আইডিও খোলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close