প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ মে, ২০১৮

মাদকবিরোধী অভিযানে আটক ১৪১

দেশব্যাপী মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে বিভিন্ন স্থান থেকে ইয়াবা, মদ, গাঁজা, ফেনসিডিল ও অস্ত্রসহ ১৪১ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে এ অভিযান চালানো। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

গোপালগঞ্জ : গোপালগঞ্জে বিশেষ অভিযানে ৯ মাদক ব্যবসায়ীসহ ২৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়। গোপালগঞ্জ সদর থানার ওসি মনিরুল ইসলামসহ সংশ্লিøষ্ট থানার ওসি জানান, সন্ত্রাস ও মাদকবিরোধী অভিযান চালিয়ে গোপালগঞ্জ সদর থানা ও ডিবি পুলিশ চারজন মাদক ব্যবসায়ীসহ ১৩ জন, কাশিয়ানী থানায় এক মাদক ব্যবসায়ীসহ পাঁচজন, কোটালীপাড়া থানায় তিন মাদক ব্যবসায়ীসহ ছয়জন, মুকসুদপুর থানায় চারজন ও টুঙ্গিপাড়া থানায় এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

হবিগঞ্জ : হবিগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে ১১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। হবিগঞ্জ সদর, লাখাই, শায়েস্তাগঞ্জ, চুনারুঘাট, নবীগঞ্জ, বানিয়াচং ও নবীগঞ্জসহ বিভিন্ন উপজেলা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সাঁড়াশি অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ইয়াবা, মদ, গাঁজা উদ্ধার করা হয়। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ নাজিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

পার্বতীপুর (দিনাজপুর) : দিনাজপুরের পার্বতীপুর থেকে বেবিয়া (৪৯) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে তাকে আটক করে থানা পুলিশ। বেবিয়া সৈয়দপুরের মাদক কারবারীর সঙ্গে যুক্ত। তিনি পার্বতীপুরের হলদীবাড়িস্থ তার জামাতার বাড়িতে আত্মগোপনে ছিলেন। পুলিশ সূত্রে জানা গেছে, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নেতৃত্বে শুক্রবার রাতে সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশাসহ একদল পুলিশ অভিযান চালিয়ে বেবিয়াকে আটক করেন।

বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জ থানা পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে শুক্রবার মাদকবিরোধী অভিযান চালিয়ে হেরোইন ও ইয়াবাসহ তিন মাদক কারবারীকে আটক করেছে। আটককৃতরা হলো রতন কুমার, সুমন মিয়া ও লিমন। এ সময় আটককৃতদের কাছ থেকে আট পুরিয়া হেরোইন ও ২৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়। বদরগঞ্জ থানার ওসি শাহীনুর আলম বলেন, আটককৃতদের রংপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

বেনাপোল (যশোর) : যশোরের শার্শার শীর্ষ মাদক ব্যবসায়ী আবদুর রহমান ওরফে বাপ্পীকে (২৫) একটি বিদেশি পিস্তলসহ পুলিশ আটক করেছে। আটক আবদুর রহমান বাপ্পী শার্শার দক্ষিণ বুরুজবাগান গ্রামের শীর্ষ মাদক ব্যবসায়ী জয়নালের ছেলে। আটক বাপ্পীর নামে শার্শা থানায় একাধিক মাদক মামলা রয়েছে বলে জানা গেছে। শার্শা থানার এসআই বাবুল আক্তার জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালের দিকে শার্শার নাভারন-সাতক্ষীরা মোড়ের একটি চা-দোকান থেকে একটি পিস্তলসহ বাপ্পীকে আটক করা হয়। মামলা দিয়ে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

ধুনট (বগুড়া) : বগুড়ার ধুনট উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে তাদের বিভিন্ন এলাকা থেকে আটক করা হয়। আটককৃতরা হলো গোলাম রব্বানী, বাবু মিয়া ওরফে আসাদুল ইসলাম, শাহ আলম মিয়া ও পলাশ মাহমুদ। জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই চারজনকে আটক করা হয়। এ সময় ২২ পিস ইয়াবা ও এক পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়। ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ী থানা পুলিশের মাদকবিরোধী অভিযানে পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় এক কেজি ভারতীয় গাঁজা ও একটি মোটরসাইকেল উদ্ধার করে পলিশ। আটককৃতরা হলো শাকিল মিয়া, রিয়াজুল হক লিমন, এনামুল হক, শফিকুল হক ও বোরহান উদ্দিন বাপ্পী। ফুলবাড়ী থানার ওসি ফুয়াদ রুহানী জানান, আটককৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।

হাকিমপুর (দিনাজপুর) : দিনাজপুরের হাকিমপুরে মাদকবিরোধী অভিযান চালিয়ে ২১ জনকে আটক করেছে পুলিশ। হাকিমপুর থানার ওসি আবদুল হাকিম আজাদ জানান, শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত। আটককৃতরা হলোÑ মঞ্জুরুল ইসলাম, সাদ্দাম হোসেন, আলামীন, শহিদুল ইসলাম, সাইদুল ইসলাম, মমিনুর রহমান, বকুল মিয়া, নাজিম উদ্দিন, উজ্জল হোসেন ও সুলতানা বেগম। এ ছাড়া গ্রেফতারি পরোয়ানামূলে তিনজনকে আটক করা হয়েছে।

কয়রা (খুলনা) : খুলনার কয়রা থানা পুলিশ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে। জানা গেছে, কয়রা থানার পরিদর্শক (তদন্ত) মোস্তফা হাবিবুল্যাহর নেতৃত্বে শুক্রবার রাত ৯টার দিকে আমাদী এলাকায় অভিযান চালিয়ে গাঁজাসহ তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো প্রনয় সরকার ও আবদুল জলিল মোড়ল। এ সময় ৪৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

মির্জাগঞ্জ (পটুয়াখালী) : পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী বাজার এলাকা থেকে শুক্রবার সন্ধ্যায় ২০ পিস ইয়াবাসহ তিনজন এবং জিআর মামলার ওয়ারেন্টভুক্ত নারীসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। কাঁঠালতলী তদন্ত কেন্দ্রের এসআই মাহামুদ উল হাসানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

মির্জাগঞ্জ থানার ওসি মাসুমুর রহমান বিশ্বাস জানান, ইয়াবাসহ গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রামে ইয়াবা-গাঁজা ও ওয়ারেন্টমূলে সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গ্রেফতারকৃতদের বগুড়া কোর্ট হাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলো জিহাদ হোসেন, লিটন, আবদুস সামাদ ও হোসেন। ওয়ারেন্টমূলে গ্রেফতাকৃতরা হলো নিশিকান্ত সরকার ও ফারুক হোসেন।

সাভার (ঢাকা) : মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে ঢাকার আশুলিয়ায় থানা পুলিশ অভিযান চালিয়ে গত পাঁচ দিনে ৪২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এ সময় আটককৃতদের কাছ থেকে পাঁচ হাজার ৩১৮ পিস ইয়াবা ট্যাবলেট, আধা কেজি হেরোইন, ১৮ লিটার চোলাই মদ ও চার কেজি গাঁজা উদ্ধার করা হয়। আশুলিয়ার বিভিন্ন এলাকায় গত ২১ মে থেকে ২৫ মে পর্যন্ত পুলিশের মাদকবিরোধী অভিযানে প্রাপ্ত তথ্য থেকে এ তথ্য জানা গেছে। আশুলিয়া থানায় ৩৩টি মামলা রুজু করা হয়েছে। আশুলিয়া থানার ওসি আবদুল আউয়াল আটক ও মাদক উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

শিবচর (মাদারীপুর) : মাদারীপুরের শিবচরে অভিযান চালিয়ে এক হাজার পিস ইয়াবাসহ জসিম চৌধুরী (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার ভোর ৪টার দিকে উপজেলার দ্বিতীয়াখন্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত জসিম ওই এলাকার বেলায়েত চৌধুরীর ছেলে। শিবচর থানার ওসি জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিংড়া (নাটোর) : নাটোরের সিংড়ায় ১১৭ পিস ইয়াবাসহ তিন মাদক কারবারীকে আটক করেছে সিংড়া থানা পুলিশ। শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযানে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো আনোয়ার হোসেন, সাবিনা ও সালমা বেগম। সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে থানায় পৃথকভাবে মামলা দায়ের হয়েছে। আসামিদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আদমদীঘি (বগুড়া) : বগুড়ার সান্তাহার ফাঁড়ি পুলিশ অভিযান চালিয়ে মাদক বিক্রি করার সময় ২০০ গ্রাম গাঁজাসহ বাদল (৩৪) নামে একজনকে আটক করেছে। আটককৃত বাদল উপজেলার নামা পোওতা গ্রামের চাঁন প্রামাণিকের ছেলে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist