বাকৃবি প্রতিনিধি

  ০৩ মার্চ, ২০১৮

বাকৃবিতে শিক্ষার্থী ছিনতাইয়ের শিকার

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) জাকারিয়া হোসেন তপু নামে এক শিক্ষার্থীর কাছে থেকে মোবাইল ও মানিব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার (১ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের দিঘারকান্দা থেকে বিশ্ববিদ্যালয়ের দিকে আসতে আমবাগানস্থ হাজীবাড়ী রোডে তার সঙ্গে ওই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ভুক্তোভোগী শিক্ষার্থী মো. জাকারিয়া হোসেন তপু বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিানয়ারিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং আবাসিক শহীদ নাজমুল আহসান হলের ছাত্র। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখায় লিখিত অভিযোগে তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে দিঘারকান্দা থেকে বিশ্ববিদ্যালয়ে আসার সময় হাজীবাড়ী রোডে ছিনতাইয়ের কবলে পড়ি। দুই জন ছিনতাইকারী মোটরসাইকেলে এসে হঠাৎ আমার সামনে দাঁড়ায় এবং মানিব্যাগ, মোবাইল ছিনতাই করে নিয়ে যায়। ছিনতাইয়ের সময় রাস্তায় কোন লাইট ছিল না এবং সেখানকার সিসি ক্যমেরা ছিল বন্ধ।

এই ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের দায়িত্বহীনতাকে দায়ী করে তপু বলেন, নিরাপত্তা শাখার কর্মকর্তারা তাদের দায়িত্ব ঠিকঠাক মত পালন না করার জন্য ক্যম্পাসে ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে যাচ্ছে। তিনি খুব দ্রæত এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছেন।

ডেপুটি চিফ সিকিউরিটি অফিসার মোশাররোফ করিম বলেন, এই রকমের ঘটনা যেন এর পরে না ঘটে তার জন্য আমরা সজাগ থাকব। তবে পর্যাপ্ত লোকবলের অভাবের কারণেই এই রকম ঘটনা ঘটছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় খুব শীঘ্রই আনসার নিয়োগ দেয়া হবে। আশা করি এর ফলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা বৃদ্ধি পাবে। যে সিসি ক্যামেরাগুলো নষ্ট হয়ে আছে সেগুলো দ্রæত ঠিক করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist