নিজস্ব প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০১৭

মাসে এক দিন ‘ব্যক্তিগত গাড়িমুক্ত’ থাকবে মানিক মিয়া অ্যাভিনিউ

প্রতি মাসের প্রথম শুক্রবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার জাতীয় সংসদ ভবনের সামনে ঢাকার গুরুত্বপূর্ণ ওই সড়কে ‘ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসের’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস আমরা কাগজে লিখলাম, সুন্দর সুন্দর বক্তব্য দিলাম, বাস্তবতা যদি না থাকে তাহলে এসব কথা বলে লাভ নেই। শুধু মুখে নয়, আমরা কারমুক্ত দিবসের যথার্থতা যেন উপলব্ধি করি এবং বাস্তবতা যেন প্রয়োগ করি। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম এবং ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চনকে সামনে রেখে কাদের বলেন, অন্তত একটি দিন, কোনো একটি রাস্তায় ব্যক্তিগত গাড়ি চলাচল বন্ধ রাখতে চান তিনি।

এ সময় শফিকুল ইসলামকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, ‘সচিব সাহেব, বলেন তো কোন রাস্তা বন্ধ থাকবে?’ জবাবে অতিরিক্ত সচিব মানিক মিয়া অ্যাভিনিউয়ের কথাই বলেন। মন্ত্রী তখন তার কাছে জানতে চান, কোন দিন গাড়ি বন্ধ রাখলে ভালো হয়। সচিবের উত্তর শুনে মন্ত্রী এরপর বলেন, ‘মাসের প্রথম শুক্রবার? তাহলে প্র্যাকটিক্যাল কিছু একটা আমরা করি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist