reporterঅনলাইন ডেস্ক
  ১৩ সেপ্টেম্বর, ২০২১

বিনিয়োগ সম্মেলন করতে যাচ্ছে বিডা

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বিডা আয়োজিত ডিক্লারেশন ইভেন্ট অব বাংলাদেশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট ২০২১ এবং মিট দ্য প্রেস অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দেন। এ সময়ে তিনি সামিটের ওয়েবসাইট ও লোগো উন্মোচন করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান ফজলুর রহমান বাংলাদেশ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন আয়োজনের জন্য বিডাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন কোভিড সংক্রমণের কারণে গত বছর সম্ভব হয়নি। এ বছর ২৮-২৯ নভেম্বর দুই দিনব্যাপী আমরা বাংলাদেশ আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন ২০২১ এর আয়োজন করতে যাচ্ছি। এ সম্মেলনের মূল উদ্দেশ্য হলো- বিশ্বব্যাপী ব্র্যান্ড বাংলাদেশের প্রচার ও প্রসার এবং সেক্টর ভিত্তিক অধিক বৈদেশিক বিনিয়োগ আকর্ষণ করা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সম্মানিত অতিথি ছিলেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অফ কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

বিডার নির্বাহী চেয়াম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অন্যতম প্রধান বিনিয়োগ উন্নয়ন সংস্থা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সামিটটি উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। বাংলাদেশ বিশ্বের অন্যতম দ্রুতবর্ধনশীল উদীয়মান বাজার ও উন্নয়নশীল অর্থনীতির দেশ। দ্রুতবর্ধনশীল এবং স্থিতিশীল অর্থনীতিতে অফুরন্ত বিনিয়োগের সুযোগ প্রদর্শিত করতেই বাংলাদেশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট ২০২১ আয়োজন করা হচ্ছে। সামিটে সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষ, স্থানীয় এবং বিদেশি বিনিয়োগকারী, আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা, দেশি-বিদেশি বিনিয়োগ উন্নয়ন সংস্থা, দেশি-বিদেশি কূটনৈতিক মিশন, আন্তর্জাতিক বিশেষজ্ঞ, বিদেশি এবং স্থানীয় গণমাধ্যমের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে বিডার পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজউল্লাহ খানের সঞ্চালনায় বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন স্বাগত বক্তব্য দেন। সংবাদ বিজ্ঞপ্তি

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close