reporterঅনলাইন ডেস্ক
  ১০ মে, ২০২১

কোভিড মোকাবিলায়

খুলনা ও পটুয়াখালীতে নৌবাহিনীর ত্রাণ

কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলার জন্য দেশে অসহায় ও দুস্থ মানুষের জন্য নৌবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। চলমান বিধিনিষেধে সাধারণ মানুষের জীবিকা বাধাগ্রস্ত হওয়ায় দেশের প্রত্যন্ত অঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে দুস্থ পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। গতকাল রবিবার কমান্ডার খুলনা নেভাল এরিয়ার তত্ত্বাবধানে খুলনা রেলওয়ে স্টেশন সংলগ্ন ও খুলনা শহর এলাকায় দুস্থ ও অসহায় ৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

অন্যদিকে খুলনা লবনচরার নৌঘাঁটি সোলাম কর্তৃক লবনচরা এলাকায় ৩০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে অনুরূপ খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ ছাড়া দেশব্যাপী মানবিক সহায়তার অংশ হিসেবে কমান্ডার ফ্লোটিলা ওয়েস্টের তত্ত্বাবধানে বাগেরহাট জেলার জয়মনি জেলেপাড়া ও মোংলা তৎসংলগ্ন এলাকায় ৩৩০ কর্মহীন ও ছিন্নমূল পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ প্রদান করা হয়। পাশাপাশি বানৌজা মোংলা কর্তৃক মোংলা ফেরিঘাট, বুড়িরডাঙ্গা ও চাঁদপাই এলাকায় ২০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

------
এ ছাড়া পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার নৌবাহিনী ঘাঁটি শেরেবাংলা কর্তৃক লালুয়া ইউনিয়নের দুস্থ ও অসহায় ২০০ পরিবারের মাঝে অনুরূপ খাদ্য সহায়তা প্রদান করা হয়। সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ১০ দিনের চাল, ডাল, তেল, আটা, ছোলা, লবণ, সেমাই, চিনি ও নগদ অর্থসহ বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদান করা হয়। করোনায় উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় নৌসদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। দেশের করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে। আইএসপিআর।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close