চট্টগ্রাম ব্যুরো

  ০৬ জুন, ২০২০

চট্টগ্রামে সেবা না দিলে বেসরকারি হাসপাতাল ঘেরাও

চট্টগ্রামে রোগীদের সেবা না দিলে বেসরকারি হাসপাতাল-ক্লিনিক ঘেরাও করার কর্মসূচি দেওয়া হবে বলে হুশিয়ারি এসেছে এক মানববন্ধন থেকে। গত বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম ও চট্টগ্রামে করোনা প্রতিরোধে নাগরিক সমাজের যৌথ উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। চট্টগ্রামে সব বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে সব ধরনের চিকিৎসা নিশ্চিতের দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বেসরকারি হাসপাতালে চিকিৎসা না পাবার মূল কারণ কিছু চিকিৎসক। তারা একদিকে সরকারি হাসপাতালের চিকিৎসক আবার অন্যদিকে বেসরকারি ক্লিনিকের মালিক। চিকিৎসকদের দুই ধরনের ভূমিকার কারণে একদিকে মানুষ সরকারি হাসপাতালে চিকিৎসা পায় না অন্যদিকে বেসরকারি ক্লিনিকে গিয়েও জিম্মি হচ্ছেন রোগীরা।

বক্তারা অভিযোগ করে বলেন, ক্লিনিকে সেবা পেতে রোগীদের ভোগান্তি, হয়রানি, সেবা না পাওয়া, লাগামহীন ও গলাকাটা সেবা মূল্য আদায়, স্বাস্থ্য সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানগুলোতে নজরদারির অভাব ইত্যাদি সরকারি-বেসরকারি হাসপাতালগুলোর নিত্যদিনকার চিত্র হলেও কার্যত কোনো ব্যবস্থা গ্রহণে মন্ত্রণালয় সফল হয়নি। আবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিস বেসরকারি হাসপাতালগুলোতে রোগীদের ভোগান্তি নিরসনে তদারকি কমিটিতে ভোক্তাদের প্রতিনিধি অন্তর্ভুক্ত করা হয়নি।

ফলে কিছু সরকারি কর্মকর্তা, বেসরকারি ক্লিনিক মালিক এবং বিএমএর নেতারাই মিলে তাদের মতো করেই রোগীদের ভোগান্তি তদারকি করছেন যা অন্তঃসার শূন্য। ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরীর সভাপতিত্বে ও ক্যাব ডিপিও জহুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য মুহাম্মদ মহররম হোসাইন, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান, ক্যাব মহানগরের সহ-সভাপতি হাজি আবু তাহের, চট্টগ্রাম মহানগর যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম ও কোতোয়ালি থানা আওয়ামী লীগ নেতা হাসান মনসুর প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close