নিজস্ব প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৯

ভারত, বাহরাইনে নতুন দূত

ভারতে নতুন হাইকমিশনার ও বাহরাইনে রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে সরকার। ভারতে হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ ইমরান, যিনি বর্তমানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত।

বর্তমানে ভারতে হাইকমিশনার রয়েছেন সাবেক পররাষ্ট্র সচিব সৈয়দ মোয়াজ্জেম আলী। তার স্থলাভিষিক্ত হবেন মুহাম্মদ ইমরান।

১৯৮৬ বিসিএস পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা ইমরান এর আগে কলকাতায় ডেপুটি হাইকমিশনার ছাড়াও জেদ্দা, বন, বার্লিন এবং অটোয়ায় বাংলাদেশ মিশনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। উজবেকিস্তানেও বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন ময়মনসিয়ংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করা এই কর্মকর্তা।

অন্যদিকে সৌদি আরবের রিয়াদে বাংলাদেশের ডেপুটি চিফ অব মিশন মো. নজরুল ইসলামকে বাহরাইনের রাষ্ট্রদূত করা হয়েছে। ১৫তম বিসিএস পররাষ্ট্র ক্যাডারে যোগ দেওয়া এই কূটনীতিক এর আগে দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, ইরাক, লেবাননে বিভিন্ন দায়িত্ব পালন করা ছাড়াও ওআইসিতে সহকারী স্থায়ী প্রতিনিধিও ছিলেন।

নজরুল ইসলাম পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ-পূর্ব এশিয়া, প্রশাসন, সার্ক, বিমসটেক, আইও উইং, সংসদবিষয়ক বিভাগের বিভিন্ন পদ ছাড়াও পশ্চিম এশিয়া ইউংয়ের মহাপরিচালকও ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক নজরুল ইসলাম অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ ইংল্যান্ড থেকে ওয়াটার পলিসি ও গভর্ন্যান্স বিষয়ে পিএইচডিও অর্জন করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close