রাজশাহী ব্যুরো

  ২৪ জুন, ২০১৮

রাজশাহীতে সুজনের সংবাদ সম্মেলন

সিটি নির্বাচনগুলো নির্বাচন কমিশনের জন্য পরীক্ষা

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনগুলো নির্বাচন কমিশনের জন্য এক ধরনের পরীক্ষা। নির্বাচনগুলো সুষ্ঠু না হলে আমরা জাতিগতভাবে সংকটের মুখোমুখি হতে পারি। গতকাল শনিবার রাজশাহী নগরীর একটি রেস্তোরাঁয় সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সংবাদ সম্মেলনে এসব কথা বলা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুজনের রাজশাহী এরিয়া কো-অর্ডিনেটর সুব্রত কুমার পাল। অনুষ্ঠানের আয়োজক সুজন নগর ও জেলা কমিটি এবং পিস প্রেসার গ্রুপ।

সংবাদ সম্মেলনে বলা হয়, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও রংপুর সিটি করপোরেশন নির্বাচন সফলতার সঙ্গে সম্পন্ন করে নির্বাচন কমিশন ভোটারদের মধ্যে আস্থা সৃষ্টি করতে পেরেছিল কিন্তু খুলনা সিটি নির্বাচনে তা ধরে রাখতে পারেনি। আমরা আশা করব, খুলনা সিটি নির্বাচনের যেসব অনিয়ম ও ত্রুটি-বিচ্যুতি চিহ্নিত হয়েছে, কমিশন তা আমলে নেবে এবং এগুলোর ব্যাপারে পুঙ্খানুপুঙ্খ তদন্ত করবে। প্রতিটি ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে। একই সঙ্গে চিহ্নিত সীমাবদ্ধতাগুলো কাটিয়ে ওঠার জন্য পূর্ব প্রস্তুতি গ্রহণ করবে। যাতে গাজীপুর, রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন ত্রুটিমুক্তভাবে তথা অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে আয়োজন করা যায়।

সুব্রত কুমার পাল বলেন, আসন্ন সিটি নির্বাচনগুলো নিবার্চন কমিশনের জন্য পরীক্ষা। কেননা এ বছরেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সিটি নির্বাচনগুলো অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলে মানুষের মধ্যে নির্বাচন কমিশনের প্রতি আস্থা সৃষ্টি হবে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠতা সম্পর্কে আশাবাদ জাগবে।

তিনি আরো বলেন, নির্বাচন রাজনৈতিক দলভিত্তিক হওয়ায় নির্বাচন কমিশনের সামনে চ্যালেঞ্জ আরো বেড়ে গেছে। একটি সুষ্ঠ নির্বাচন নিশ্চিত করা নির্বাচন কমিশনের একক প্রচেষ্টায় কখনোই সম্ভব না। সুষ্ঠু নির্বাচনের জন্যে সরকার, রাজনৈতিক দল, নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম, প্রার্থী, সমর্থক ও ভোটাদের সহযোগিতা প্রয়োজন। সংবাদ সম্মেলন থেকে নির্বাচন সংশ্লিষ্ট সবার দায়িত্ব সঠিক ও সততার সঙ্গে পালনের আহ্বান জানানো হয়।

রাজশাহী মহানগর কমিটির সভাপতি পিয়ার বক্সের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মো. জামাত খান, সুজন রাজশাহী জেলা সভাপতি সফিউদ্দিন আহমেদ, সম্পাদক মো. মাহমুদুল আলম মাসুদ, রাজশাহী মহানগর কমিটির সহসভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক, পিস অ্যাম্বাসেডর মহেশ চন্দ্র সরকার, পিপিজি সমন্বয়কারী মিজানুর রহমান,সুজনের মহানগর সহ-সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, ইয়ূথ লিডার মোস্তাফিজুর রহমান সজল প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist