নিজস্ব প্রতিবেদক

  ২৭ নভেম্বর, ২০২২

ভবনে ফায়ার সেফটি না থাকলে জরিমানা

মেয়র আতিক

ভবনে ফায়ার সেফটি না থাকলে জরিমানা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, আমি ২০টি অফিস, স্কুল, কলেজ, শপিংমল, হাসপাতাল ভবন পরিদর্শন করব। দেখব সেখানে ফায়ার সেফটি আছে কি-না। যদি না থাকে বলব আপনাদের সময় দিলাম। এই সময়ের পরে যদি ফায়ার সেফটি না থাকে তাহলে ভবনগুলো বন্ধ হয়ে যাবে।

এ সময় প্রশ্ন রেখে মেয়র বলেন, বাসায় এডিস মশার লার্ভা থাকলে যদি জরিমানা করতে পারি, রাস্তায় রড থাকলে যদি জারিমানা করতে পারি, তাহলে ভবনে ফায়ার সেফটি না থাকলে কেন জরিমানা করতে পারব না? বারবার বলার পরও যদি ভবনগুলোতে ফায়ার সেফটি না থাকে, তবে তাদেরও ফাইন করব।

শনিবার (২৬ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত অষ্টম আন্তর্জাতিক ফায়ার, সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপোতে তিনি এ কথা বলেন। নগরীর সরু সড়ক বড় করা হচ্ছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, ছোটখাটো রোড বড় হচ্ছে। ২০ ফিট রোড হতে হবে, না হলে কোনো ধরনের ফান্ড মিলবে না। ইব্রাহিমপুর ও কচুক্ষেতে ভবন ভেঙে রোড বড় করা হচ্ছে। বড় রোড না হলে আমরা সড়ক ঠিক করে দেব না।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মইন উদ্দিন বলেন, ফায়ারের প্রথম যখন খবর পাই, তখন পুলিশের মাধ্যমে রাস্তা ক্লিয়ার করে আমরা মুভ করি। যেভাবে উন্নয়নশীল দেশ হচ্ছে তাতে করে সবাইকে এগিয়ে আসতে হবে ফায়ার সেফটির জন্য। আমি মনে করি সার্ভিসের সদস্যদের উচ্চতর প্রশিক্ষণ প্রয়োজন। আমাদেরও কিছু দুর্বলতা আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close