নিজস্ব প্রতিবেদক

  ১০ মে, ২০২৪

বিসিএসআইআর ও বশেফমুবিপ্রবির গবেষণা চুক্তি

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) মধ্যে পারস্পরিক গবেষণা সহযোগিতার জন্য গতকাল বৃহস্পতিবার বিসিএসআইআরের সভাকক্ষে চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আফতাব আলী শেখ এবং বিশেষ অতিথি ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: কামরুল আলম খান। জনসংযোগ কর্মকর্তা ড. মোঃ আব্দুর রাজ্জাকের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

প্রধান অতিথি বলেন, “দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য গবেষণা ও শিক্ষার যোগসূত্র স্থাপনের বিকল্প নেই। আজকের এই চুক্তির মধ্যমে পরিষদের বৈজ্ঞানিক গবেষণা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মাঝে বিশেষ সেতু বন্ধন তৈরী হবে”।

বিশেষ অতিথির ভাষণে “উপাচার্য অধ্যাপক ড. মো: কামরুল আলম খান বলেন, ওঙঞ বর্তমান বিশ্বের গবেষণা ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়। এজন্য নতুন নতুন গবেষণার সুযোগ সৃষ্টি এবং জনকল্যানের জন্য সেই গবেষণা ও তার শিক্ষা ছড়িয়ে দিতে আজকের এই চুক্তি বিশেষ অবদান রাখবে”।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিষদের সদস্য (প্রশাসন), সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি), সদস্য (অর্থ), সদস্য (উন্নয়ন) ও পরিষদ সচিব ড. মো: সেলিম রেজা, বিভিন্ন গবেষণাগারের পরিচালকগণ , বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close