চট্টগ্রাম ব্যুরো

  ১০ মে, ২০২৪

রেড ক্রিসেন্ট দিবসে চসিক মেয়র

মানবতার প্রসারে যুবকদের এগিয়ে আসতে হবে

চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, সূচনালগ্ন থেকেই রেড ক্রিসেন্ট আর্ত মানবতার সেবা করে আসছে। যেকোনো প্রাকৃতিক দুুর্যোগে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা অগ্রণী ভূমিকা পালন করছে। মানবিকতার প্রসারে যুব কার্যক্রমকে আরো বেগবান করতে হবে। গত বুধবার বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস উলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের আয়োজনে ও চট্টগ্রাম সিটি যুব রেড ক্রিসেন্টের সহযোগিতায় নানা কর্মসূচির মাধ্যমে ৮ মে বিশ্ব রেড ক্রস/রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল শান্তি র‌্যালি, রক্তদান কর্মসূচি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শিশু ওয়ার্ডে খাদ্য বিতরণ, স্কুল-কলেজ ইউনিটের উদ্যোগে দেয়ালিকা প্রদর্শনী, দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভা। জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি শুরু হয়। এরপর বিভিন্ন স্কুল-কলেজের ১০০০ যুব স্বেচ্ছাসেবকের অংশগ্রহণে একটি র‌্যালি প্রেস ক্লাব থেকে বের হয়ে জালামখান হয়ে চেরাগিপাহাড় মোড় প্রদক্ষিণ করে আবার প্রেস ক্লাবে এসে শেষ হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close