ক্রীড়া ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২৪

শিরোপার ছোঁয়া পেতে মরিয়া চেলসি

ট্রফির সুবাস পেতে শুরু করেছেন মাউরিসিও পচেত্তিনো। এবার স্রেফ আরেক ধাপ এগিয়ে ট্রফির ছোঁয়া পাওয়ার পালা। প্রথমবার ইংলিশ ট্রফির বহু কাঙ্ক্ষিত সেই স্বাদ পেতে আর যেন তর সইছে না চেলসি কোচের। পচেত্তিনোর স্বপ্ন রঙিন হয়ে উঠেছে লিগ কাপের সেমিফাইনালে উড়ন্ত জয়ের পর। ফাইনালে ওঠার লড়াইয়ে পথম লেগে ১-০ গোলে জিতেছিল মিডলসব্রা। তবে নিজেদের মাঠে মঙ্গলবার সেই ব্যবধান বিধ্বস্ত করে দ্বিতীয় লেগ ৬-১ গোলে জিতে নেয় চেলসি। এখন অপেক্ষা তাদের ট্রফির লড়াইয়ে নামার। ইংলিশ ফুটবলে কোচ হিসেবে দীর্ঘ পথচলায় যা পচেত্তিনেকে কয়েকবার হাতছানি দিয়েও মিলিয়ে গেছে।

গত কয়েক বছর ধরে সময়টা ভালো যাচ্ছে না চেলসির। কাড়ি কাড়ি অর্থ খরচ করেও মাঠের খেলায় সুফল পাচ্ছে না পশ্চিম লন্ডনের ক্লাবটি। একের পর এক নেতিবাচক খবর বেরিয়েছে তাদের ঘিরে। দুঃসময়কে জবাব দেওয়ার ভালো একটা সুযোগ তৈরি হয়েছে ব্লুজদের। চেলসির সামনে এখন ইংলিশ এফএ কাপের ট্রফি জয়ের হাতছানি।

সেমিফাইনালের প্রথম লেগে এই দলটার কাছেই ১-০ গোলে হেরেছিল তারা। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের জয়ে এফএ কাপের ফাইনালে উঠল মাওরিসিও পচেত্তিনোর দল। আগামী ২৫ ফেব্রুয়ারি বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে চেলসির প্রতিপক্ষ লিভারপুল কিংবা ফুলহাম।

দ্বিতীয় সারির দলের বিপক্ষে প্রথম লেগে হার। ঘরের মাঠে সেই হারের বদলা নিতে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল চেলসি। প্রথমার্ধেই চার গোল পেয়ে যায় পশ্চিম লন্ডনের ক্লাবটি। তবে স্বাগতিকরা লিড নিয়েছিল ১৫ মিনিটে; মিডলসব্রু ডিফেন্ডার হসনের আত্মঘাতী গোলে। ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। আধ ঘণ্টায় দুই গোল হজম করে তখনই ম্যাচ থেকে ছিটকে যায় মিডলসব্রু। পরে জোড়া গোল করেন কোল পালমার। ম্যাচের শেষ দিকে সান্ত¡নার একটি গোল করে হারের ব্যবধান কমায় অতিথিরা। এই হারে শেষ হয়ে গেল মিডলসব্রুর স্বপ্নযাত্রা। আর তিন বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হলো চেলসির।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close