ক্রীড়া ডেস্ক

  ২০ জানুয়ারি, ২০২৪

চতুর্থ রাউন্ডে জকোভিচ

প্রথম দু’রাউন্ডে একটি করে সেট হারতে হয়েছিল তাকে। কিন্তু তৃতীয় রাউন্ডে দেখা গেল সেই পুরোনো নোভাক জকোভিচকে। স্ট্রেট সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দিলেন তিনি। আর্জেন্টিনার টমাস মার্টিন এচেভেরিকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে পৌঁছলেন পুরুষদের শীর্ষ বাছাই জকোভিচ (৬-৩, ৬-৩, ৭-৬)। প্রথম সেটেই দাপট দেখান জকোভিচ। নিজের সার্ভিস ধরে রাখার পাশাপাশি এচেভেরির সার্ভিস ভাঙেন। জোকোভিচের পাওয়ার টেনিসের সামনে পিছিয়ে পড়ছিলেন এচেভেরি। পাল্লা দিতে পারছিলেন না। বিশেষ করে লম্বা র‌্যালি হলে বেশি ভুল করছিলেন আর্জেন্টিনার খেলোয়াড়। শেষ পর্যন্ত ৬-৩ গেমে প্রথম সেট জেতেন জোকোভিচ।

পরের সেটেও একই ছবি। প্রথম সার্ভিসে ৮৪ শতাংশ পয়েন্ট জিতেছেন জকোভিচ। সেখানেই এচেভেরিকে পিছনে ফেলে দেন তিনি। দ্বিতীয় সেটও ৬-৩ গেমে জেতেন নোভাক। তৃতীয় সেটে কিছুটা হলেও লড়াই করেন এচেভেরি। বিশেষ করে নিজের সার্ভিস ধরে রাখতে পারেন তিনি। খেলা গড়ায় টাইব্রেকারে। তাতে অবশ্য জকোভিচের জিততে কোনো সমস্যা হয়নি। তৃতীয় রাউন্ডে জিতেছেন পুরুষদের সপ্তম বাছাই স্তেফানোস চিচিপাসও। লুকা ভ্যান অ্যাশকে স্ট্রেট সেটে (৬-৩, ৬-০, ৬-৪) হারিয়েছেন তিনি। মহিলাদের সিঙ্গলসে চতুর্থ রাউন্ডে উঠেছেন চতুর্থ বাছাই কোকো গফ। তিনি হারিয়েছেন অ্যালিসিয়া পার্কসকে। স্ট্রেট সেটে (৬-০, ৬-২) জিতেছেন গফ। দাপটে জিতেছেন মহিলাদের দ্বিতীয় বাছাই এরিনা সাবালেঙ্কাও। লেসিয়া সুরেঙ্কোকে উড়িয়ে দিয়েছেন তিনি (৬-০, ৬-০)।

এদিকে চার ঘণ্টার এক ম্যারাথন লড়াই উপহার দিয়েছেন রাশিয়ার দানিল মেদভেদেভ ও ফিনল্যান্ডের এমিল রুসুভুরি। বাংলাদেশ সময় শুক্রবার সকালে মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ৪ ঘণ্টা ২৩ মিনিটের ম্যারাথন লড়াইয়ে ৩-৬, ৬-৭ (১-৭), ৬-৪, ৭-৬ (৭-১), ৬-০ গেমে জেতেন আসরের তৃতীয় বাছাই মেদভেদেভ।

গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে এর চেয়ে বেশি সময় লড়াই হয়েছে কেবল দুটি ম্যাচে। ম্যাচে প্রথম সেটে দাপট দেখেন রুসুভুরি। ৮৩ মিনিট স্থায়ী দ্বিতীয় সেটও হাত করে নেন এ তরুণ তারকা। এরপরই মেদভেদেভের জাদু। তৃতীয় সেটে কঠিন লড়াই করে জিতে নেন রাশিয়ান তারকা। চতুর্থ সেটের একেবারে শুরুতেই প্রতিপক্ষের সার্ভিস ব্রেক করেন তিনি। এরপর আর পেরে ওঠেননি ২৪ বছর বয়সি রুসুভুরি। তৃতীয় রাউন্ডে কানাডার ফেলিক্স ওজি-আলজসিমের মুখোমুখি হবেন ২৭ বছর বয়সি মেদভেদেভ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close