ক্রীড়া প্রতিবেদক

  ১৫ জুলাই, ২০২০

জাতীয় দলে সুযোগ পাচ্ছেন আরেক প্রবাসী!

মহামারি করোনাভাইরাসের কারণে দেশের মাঠে নেই ফুটবল। তবে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ দিয়ে ফের মাঠে গড়াবে বাংলাদেশের ফুটবল। আর এই ম্যাচে জাতীয় দলে সুযোগ পেতে পারেন ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশি ফুটবলার কাজী তারিক রায়হান। এর আগে ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া বাংলাদেশ দলে সুযোগ পেয়েছিলেন। যিনি এখন লাল-সবুজদের অধিনায়ক।

জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে বলেন, ‘আমি কোনো খেলোয়াড়ের নাম এখনো নির্দিষ্ট করে বলতে চাই না। তবে তারিক ক্যাম্পে ডাক পেতে পারে। আমি দেখতে চাই সে কেমন করে সেখানে।’

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের জন্য এএফসির কাছে পাঠানো ৪৪ জন খেলোয়াড়ের তালিকায় রয়েছে তারিকের নাম। তবে এই ৪৪ জনের তালিকা থেকে সংখ্যা কমিয়ে ৩৫ জনে আনা হতে পারে।

ফিনল্যান্ডের শীর্ষ ক্লাব ইলভেস ট্যাম্পেরের হয়ে ইউরোপা লিগের বাছাইপর্বে খেলার অভিজ্ঞতাসম্পন্ন তারিক বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা নিয়ে এখনই নিশ্চিত করে কিছু বলতে চান না। তবে কোচ জেমি ডের সঙ্গে ইতিবাচক কথা হয়েছে, এটুকুই জানিয়েছেন।

ফিনল্যান্ডের বয়সভিত্তিক দলে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে খেলেছেন তারিক। গত বছরের নভেম্বরে বসুন্ধরা কিংসের হয়ে দেশের ক্লাব ফুটবলে যাত্রা শুরু হয় ১৯ বছর বয়সি এই তরুণ ডিফেন্ডারের। প্রিমিয়ার লিগে দুটি ম্যাচও খেলেছেন বসুন্ধরা কিংসের জার্সিতে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close