ক্রীড়া ডেস্ক

  ২৯ ফেব্রুয়ারি, ২০২০

এক জয়ে দুই বিশ্ব রেকর্ড

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে গতকাল থাইল্যান্ডের বিপক্ষে ১৩১ রানের বিশাল জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া মেয়েদের গড়া ১৯৫ রানের ইমারত লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ৮২ রানেই গুটিয়ে গেছে নবাগত থাইল্যান্ড।

এ জয়ে দুটি বিশ্ব রেকর্ড গড়ল দক্ষিণ আফ্রিকা। নারীদের বিশ্বকাপে এটিই দলীয় সর্বোচ্চ রানের নজির। আর দ্বিতীয় উইকেটে লিজেল লি ও সুনে লুস মিলে গড়েন ১৩১ রানের জুটি, যা কি না বিশ্বকাপ ইতিহাসে দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড।

বুধবার এই থাইল্যান্ডের বিপক্ষেই ৯৮ রানে জিতেছিল ইংল্যান্ড। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচটি সর্বাধিক রানের ব্যবধানে জয়ের রেকর্ড গড়ে ফেলেছিল। তবে ৪৮ ঘণ্টা পেরুতে না পেরোতেই সেই রেকর্ড ভেঙে দিল প্রোটিয়া নারীরা। ক্যানবেরার মানুকা ওভালে কাল টসে জিতে ব্যাট করতে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। শুরুতে অবশ্য হোঁচট খেতে হয়েছে তাদের। দলীয় ১৩ রানেই হারিয়ে বসে দলনেত্রী ডেন ফন নিকার্ককে। এরপর লিজেল লি ও সুনে লুস মিলে গড়েন ১৩১ রানের জুটি। এই দুজনের ব্যাটে ভর করে রান পাহাড়ে চড়তে শুরু করে প্রোটিয়ারা।

রান পাহাড় গড়তে গড়তে লিজেল লি তুলে নেন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সেঞ্চুরি করেই ১৬তম ওভারের শেষ বলে ধরা দেন লাওমির হাতে। ততক্ষণে থাইল্যান্ডের সর্বনাশ যা হবার হয়ে গেছে। জবাবে ব্যাট করতে নেমে ধারাবাহিক উইকেট পতনে ৮২ রানে থামে থাই ইনিংস। এতে করে ১৩১ রানের রেকর্ড জয় পায় দক্ষিণ আফ্রিকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close