ক্রীড়া ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০২০

সেই বালিকার কাছেই হেরে বিদায় ভেনাসের

ভেনাস উইলিয়ামসকে স্ট্রেট সেটে হারিয়ে গ্র্যান্ড সø্যাম অভিষেকে টেনিস অনুরাগীদের চমকে দিয়েছিল কোকো গফ। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে কাল মার্কিন বিস্ময় বালিকার কাছে ফের হারল বিশ্বের সাবেক নাম্বার ওয়ান। ২০১৯ সালের অল-ইংল্যান্ড ক্লাবের পুনরাবৃত্তি ঘটিয়ে মেলবোর্ন পার্কেও বাজিমাত করলেন ১৫ বছরের কোকো।

অস্ট্রেলিয়ান ওপেনের ড্র ঘোষণা হওয়ার পর থেকেই টেনিস অনুরাগীদের নজরে ছিল ১৫ বনাম ৩৯-এর এই দ্বৈরথ। ফের একবার স্ট্রেট সেটে নিজের আইডল ভেনাসকে হারিয়ে কোকো জানান দিলেন উইম্বলডনের ঘাসের কোর্টের ফল নিছক অঘটন ছিল না। স্বদেশি ভেনাসের বিরুদ্ধে কনিষ্ঠ গ্র্যান্ড সø্যাম প্রতিযোগীর পক্ষে ম্যাচের ফল ৭-৬ (৫), ৬-৩।

উইম্বলডনে ভেনাসকে হারানোর পর কোকো বলেছিল, ‘আমি ঘোরের মধ্যে রয়েছি। আমার মনে হয় সবাই এই ফলে হতবাক।’ গতকাল আরেকবার ভেনাসের বিদায় নিশ্চিত করে সে জানাল, ‘জয়টা খুব সহজ ছিল না। ভেনাস দারুণ খেলেছে। তবে এবার আমি আরো বেশি আত্মবিশ্বাসী ছিলাম।’

গ্র্যান্ড সø্যাম অভিষেকের পর একের পর এক পারফরম্যান্সে আগামীর তারকা হয়ে ওঠার বার্তা দিয়েছে কোকো গফ। ফলস্বরূপ র‌্যাংকিংয়েও অচিরেই প্রথম একশ ঢুকে পড়েছে এই কৃষ্ণকলি। অন্যদিকে নিতম্বের ইনজুরির কারণে প্রাথমিকভাবে মেলবোর্ন পার্কে কোর্টে নামা নিয়ে সংশয়ে ছিলেন সাতটি গ্র্যান্ড সø্যামের মালকিন ভেনাস। তাই গতকালের ফলে খুব একটা অবাক নয় বিশেষজ্ঞ মহল।

প্রথম সেটে যদিও এদিন তুল্যমূল্য লড়াই চলে দুই মার্কিন প্রতিদ্বন্দ্বীর মধ্যে। প্রথম থেকেই ভেনাসের বিরুদ্ধে এগিয়ে ছিল কোকো। কিন্তু কোর্টে দীর্ঘদিনের অভিজ্ঞতাকে সঞ্চয় করে প্রথম সেটে টাইব্রেকারে নিয়ে যেতে সক্ষম হন র‌্যাংকিংয়ের ৫৫ নম্বর ভেনাস। কিন্তু শেষরক্ষা হয়নি। টাই ভাঙার খেলায় নার্ভ ধরে রেখে বাজিমাত করে কোকো।

প্রথম সেটের তুলনায় দ্বিতীয় সেটে প্রতিদ্বন্দ্বিতা ছিল অনেক কম। ৩-০ এগিয়ে যাওয়া কোকোর বিরুদ্ধে দ্বিতীয় সেটে সমতায় ফেরা কার্যত অসম্ভব হয়ে পড়ে রেকর্ড ৮৫তম গ্র্যান্ড সø্যাম খেলতে নামা ভেনাসের পক্ষে। শেষ অবধি ৬-৩ ব্যবধানে জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয় বিস্ময় বালিকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close