চট্টগ্রাম ব্যুরো

  ১৯ অক্টোবর, ২০১৯

আজ শুরু শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে পাঁচ দেশের আট ক্লাবের অংশগ্রহণে আজ থেকে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট। বৃহস্পতিবার রাতে এ উপলক্ষে বসেছিল নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ক্রীড়া ব্যক্তিত্বদের মিলনমেলা। এতে আনুষ্ঠানিকভাবে টুর্নামেন্টের শিরোপা উন্মোচন করা হয়।

ভেন্যুর আহ্বায়ক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের হাতে ট্রফি হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এবং টুর্নামেন্টের চিফ কো-অর্ডিনেটর ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী রাসেল বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে ১ হাজার খেলার মাঠ তৈরি করা হবে। শেখ কামাল ক্লাব কাপ টুর্নামেন্ট অব্যাহত রাখতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে।’ এ সময় তিনি খেলাধুলার প্রসারে বর্তমান সরকারের নানা সাফল্য, পরিকল্পনা ও উদ্যোগের কথাও তুলে ধরেন।

এবারের আসরে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করছে বিপিএল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও আয়োজক চট্টগ্রাম আবাহনী। এ ছাড়া ভারতের মোহনবাগান এসি, চেন্নাই সিটি এফসি, কেরালা এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি এই আন্তর্জাতিক ফুটবল আসরের শিরোপা যুদ্ধে অবতীর্ণ হবে। দুই দিন আগে ঢাকা আবাহনী আসর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেওয়ার শেষ মুহূর্তে ডাক পড়েছে কেরালা এফসির।

আজ সন্ধ্যা ৭টায় এমএ আজিজ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ। আসরে মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল হবে ৩০ অক্টোবর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close