ক্রীড়া ডেস্ক

  ২১ জুন, ২০১৯

ফিফা নারী বিশ্বকাপ ২০১৯

ছিটকে গেল আর্জেন্টিনার মেয়েরা

হারতেই বসেছিল। তিন গোল খেয়ে বিদায়ের জানান দিচ্ছিল। শেষ মুহূর্তে কোনোমতে পেনাল্টির সুবাদে ম্যাচে টিকে গেল আর্জেন্টিনা নারী ফুটবল দল। তবে ম্যাচে টিকে গেলেও ফিফা নারী বিশ্বকাপ থেকে ছিটকে গেছে তারা।

ফ্রান্সের প্যারিসে বৃহস্পতিবার ‘ডি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা-স্কটল্যান্ড। ছয় গোলে থ্রিলারটা ৩-৩ গোলে ড্র হয়েছে। ড্রয়ের পরও বিশ্বকাপ থেকে ছিটকে গেছে দুই দলই। শুরু থেকেই আর্জেন্টিনার ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্কটল্যান্ড। তাতে ম্যাচের ১৯ মিনিটের মাথায় আর্জেন্টিনার জালে বল জড়ান স্কটল্যান্ডের কিম লিটিল। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

বিরতির পর গোল পরিশোধে মরিয়া আর্জেন্টিনা উল্টো আরেক গোল হজম করে বসে। ৪৯ মিনিটে স্কটল্যান্ডের হয়ে দ্বিতীয় গোলটি করেন জেনিফার বেটি। এরই ধারাবাহিকতায় খেলার ৬৯ মিনিটে তৃতীয় গোলটি করেন কুতবার্ত। তিন গোল খেয়ে যেন ঘুম ভাঙে আর্জেন্টিনার। গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে। খেলার ৭৪ ও ৭৯ মিনিটে স্কটল্যান্ডের জালে বল জড়ান আর্জেন্টিনার মেনিন্দেজ ও লি আলেকজান্ডার। আর খেলার একেবারে শেষে এসে ফ্লোরিনসিয়া বনসিগুন্দো পেনাল্টি থেকে গোল করে দলকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে বাঁচান।

দুই ড্র ও এক হারে ২ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে আর্জেন্টিনার মেয়েরা। আর স্কটল্যান্ড দুই ম্যাচ হেরে ও একটি ড্র করে পয়েন্ট তালিকার একেবারে তলানিতে থেকে বিদায় নিয়েছে। দিনের অপর খেলায় জাপানকে ২-০ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। দুটিই গোলই করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড এলন হোয়াইট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close