ক্রীড়া ডেস্ক

  ২২ মার্চ, ২০১৯

কিউই বর্ষসেরা উইলিয়ামসন

বিদায়ী বছরটা ভালোই কেটেছিল কেন উইলিয়ামসনের। ব্যাট হাতে রানের বন্যা বইয়ে দিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক। এই তো কদিন আগেও বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে করেছেন ডাবল সেঞ্চুরি। ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার হিসেবে নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। সেরার স্বীকৃতি বাবদ তার গলায় ঝুলিয়ে দেওয়া হয়েছে স্যার রিচার্ড হ্যাডলি মেডেল।

কাল অকল্যান্ডের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ঘোষণা করা হয় বর্ষসেরা ক্রিকেটারের নাম। অনুষ্ঠানের শুরুতে গত সপ্তাহে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণ করা হয়। শুক্রবার দুই মসজিদে এক অস্ত্রধারীর হামলায় মারা গেছেন ৫০ জন।

বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারের সঙ্গে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারও হয়েছেন উইলিয়ামসন। এই পুরস্কারের ভোটের সময়কালে ৮৯ গড়ে কিউই অধিনায়ক করেছেন ৮০১ রান।

বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন রস টেলর। ব্যাটে রীতিমতো তান্ডব চালাচ্ছে তিনি। পুরস্কারটি নির্ধারণের সময়কালে ৮৪ গড়ে ওয়ানডেতে তিনি করেছেন ৭৫৯ রান। আর ট্রেন্ট বোল্ট হয়েছেন বর্ষসেরা প্রথম শ্রেণি বোলার। ২৪ গড়ে বাঁ-হাতি পেসারের উইকেট ৩৫। অন্যদিকে কলিন মুনরোর হাতে উঠেছে বর্ষসেরা টি-টোয়েন্টির পুরস্কার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close