ক্রীড়া প্রতিবেদক

  ০১ নভেম্বর, ২০১৮

ছাড়পত্র পেলেন সাকিব

ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে খেলতে পারছেন না সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার চোট সারিয়ে কবে নাগাদ মাঠে ফিরবেন সেটার নিশ্চয়তা নেই। তবু সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি এক্স টুর্নামেন্ট খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছাড়পত্র চেয়েছিলেন সাকিব। এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ ছিল না। সব নাটকের অবসান ঘটিয়ে কাল সাকিবকে মরুর দেশে যাওয়ার ছাড়পত্র দিয়েছে বিসিবি।

আপাতত সাকিবের পুনর্বাসন প্রক্রিয়া চলছে। তার অনুপস্থিতির পরও জিম্বাবুয়েকে হেসেখেলেই ধবলধোলাই করেছে বাংলাদেশ। পরশু থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। সিরিজ শেষেই বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। সবকিছু ঠিক থাকলে ক্যারিবীয়দের বিপক্ষেই যেতে পারে টাইগারদের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ককে। হোম সিরিজ শেষে আরব আমিরাতে সাকিব উড়াল দেবেন, যোগ দেবেন স্মিথ-আফ্রিদিদের সঙ্গে।

বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলে সংক্রমণে আতঙ্ক নিয়ে শরণাপন্ন হয়েছিলেন আস্ট্রেলিয়ান চিকিৎসকের। সেখান থেকে দেশে ফিরে সাকিব জানান আপাতত অস্ত্রোপচার করাতে হবে না। যতটুকু সংক্রমণ হয়েছে সেটাও সেরে উঠছে বলে জানিয়েছেন ফিজিওরা। আগামী ২২ নভেম্বর আরেক দফা পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

ইনজুরি নিয়ে কাল সাকিব বলেছেন, ‘ফিজিওর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি। তাড়াহুড়া করে দলে ফিরব না আমি। সম্ভবত আগামী সাপ্তাহ থেকে অনুশীলন শুরু করব। ধীরে ধীরে উন্নতি হতে থাকলে তখন দেখব কোনো সমস্যা হয় কি না। যদি সমস্যা হয় তাহলে আবার চিকিৎসকের শরণাপন্ন হব।’

আরব আমিরাতে খেলতে যাওয়াকে অনুশীলনের অংশ হিসেবে দেখছেন সাকিব, ‘আরব আমিরাতে খেললে আমার জন্য ভালো প্রস্তুতি হবে। নিজেকে বুঝতে পারব ম্যাচের জন্য ফিট কি না। ইনজুরি থেকে ধারাবাহিকতায় ফেরার জন্য এটা প্রয়োজন।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close