ক্রীড়া ডেস্ক

  ২১ জুলাই, ২০১৮

টাইগারদের স্বস্তির জয়

বাংলাদেশের ক্রিকেটে সালমা-রোমানাদের যখন জয় জয়কার তখন সাকিব-তামিমরা নিজেদের হারিয়ে খুঁজছেন। দেরাদুনে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের কাছে হোয়াইটওয়াশ হওয়ার পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও দুঃস্বপ্নের সূচনা। এবার দুই ম্যাচ টেস্ট সিরিজে ক্যারিবীয়দের কাছে ধবলধোলাই হয়েছে টাইগাররা।

অবশ্য হার ক্রিকেট ম্যাচের একটা অংশ। কিন্তু বাংলাদেশ যেভাবে হেরেছে সেটা রীতিমতো উদ্বেগের বিষয়। এই সফরেই নিজেদের ক্রিকেট ইতিহাসে সর্বনিম্নœ রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবতে হয়েছে সাকিব-তামিমদের। দুই ম্যাচে ন্যূনতম লড়াইটুকু করতে পারেনি টাইগাররা।

অবশেষে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে টাইগার শিবিরে। ওয়ানডে সিরিজ শুরুর আগে চনমনে হয়ে উঠেছে বাংলাদেশ। কাল একমাত্র প্রস্তিুতিমূলক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড একাদশকে হারিয়ে স্বস্তির জয় তুলে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। ৪ উইকেটের দারুণ এই জয়ের সুখস্মৃতি নিয়ে আগামীকাল গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ।

অবশ্য প্রস্তুতি ম্যাচে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানকে ছাড়াই মাঠে নেমেছিল বাংলাদেশ। দলে অধিনায়ক ও সহ-অধিনায়কের অনুপস্থিতিতে দলের নেতৃত্বের জোয়ালটা পড়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। টসে জিতে তিনি আগে স্বাগতিক দলকে ব্যাট করতে পাঠান। যেখানে বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮৯ রানে ৬ উইকেট হারায় চ্যান্সেলর একাদশ। টাইগার স্পিনার মোসাদ্দেক ৮ ওভারে ১৪ রানে ৪ উইকেট শিকার করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে বাংলাদেশকে ২২৭ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় চ্যান্সেলর একাদশ। এই রান তাড়া করতে নেমে তেমন বেগ পেতে হয়নি বাংলাদেশকে। যদিও শুরুতে ওপেনার এনামুল হক বিজয়কে হারানোর ধাক্কা সামলাতে হয়েছে দলকে। কোনো রান না করেই সাজঘরে ফিরে যান এনামুল। পরে লিটন দাস ও মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজ জয় তুলে নেয় বাংলাদেশ। সাজঘরে ফেরার আগে লিটন লিটন করেছেন ৭০ রান। ৭৫ রানের হার না মানা ইনিংস খেলে মুশফিক দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে (২৩০/৬)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist