ক্রীড়া ডেস্ক

  ১৯ জানুয়ারি, ২০১৮

ইউক্রেনিয়ান বালিকার বিশ্ব রেকর্ড!

চমকে দেওয়ার মতো পারফরমেন্সই বটে। বুধবার মেলবোর্নের মার্গারেট কোর্ট এরিনায় মার্তা কোস্তিয়াক যে রূপকথা রচনা করলেন, গত দু’দশকে তেমনটা করে দেখাতে পারেননি কেউ। মাত্র ১৫ বছর বয়সেই পৌঁছে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ডের বাধা টপকানোর কীর্তি তো গড়লেনই, সঙ্গে গেল কুড়ি বছরে যে কোনো বৃহত্তর টেনিস ইভেন্টের কনিষ্ঠতম খেলেয়াড় হিসেবে তৃতীয় রাউন্ডে জায়গা করে নেওয়ার বিশ্ব রেকর্ডেরও মালকিন হয়ে গেলেন মার্তা।

ইউক্রেনিয়ান বালিকা মার্তা কোয়ালিফায়ার উড়তে প্রথম রাউন্ডে হারিয়েছিলেন বয়সে তার চেয়ে দ্বিগুণেরও বড় শুয়াং পেংকে। ২৫তম বাছাই চীনা তারকাকে ৬-২, ৬-২ গেমে বিধ্বস্ত করেছিলেন তিনি। পরশু দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে ওয়াইল্ড কার্ড এন্ট্রি পাওয়া ঘরের মেয়ে অলিভিয়া রোগৌস্কাকে ৬-৩, ৭-৫ গেমে উড়িয়ে ইতিহাসের অংশ হয়ে গেলেন মার্তা। ভেঙে দিলেন মির্জানা লুচিচ-বারোনির এমন এক রেকর্ড, যা তার জন্মের আগে রচিত হয়েছিল। ১৯৯৭ সালে যুক্তরাষ্ট্র ওপেনে এই রেকর্ড গড়েছিলেন জর্মান বংশোদ্ভুত ক্রোয়েশিয়ান লুচিচ।

এবারের অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে নিজের পেশাদার ক্যারিয়ারে মোটে ৬ হাজার ৭৩৩ মার্কিন ডলার উপার্জন করেছিলেন মার্তা কোস্তিয়াক। মেলবোর্ন পার্ক বুধবারের কীর্তির পর তার ব্যাংক ব্যালেন্সে ১ লাখ ১৩ হাজার ৫০০ মার্কিন ডলার যুক্ত হওয়া নিশ্চিত হয়ে গেছে। গেলবারের জুনিয়র অস্ট্রেলিয়ান ওপেনজয়ী মার্তা এবার আরও এগিয়ে যাওয়ার স্বপ্ন বুনছেন। তৃতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ স্বদেশি এলিনা ভিতোলিনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist