ক্রীড়া ডেস্ক

  ১৭ জানুয়ারি, ২০১৮

দ্বিতীয় রাউন্ডে ফেভারিটরা

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ। সহজ জয় পেয়েছেন বছরের প্রথম গ্র্যান্ড সøামে ফেরা মারিয়া শারাপোভাও। গতকাল মঙ্গলবার মেলবোর্নের রড লেভার এরিনায় পুরুষ এককের প্রথম রাউন্ডের ম্যাচে সেøাভেনিয়ার আলিয়াজ বেদেনেকে ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে হারান দ্বিতীয় বাছাই ও গতবারের চ্যাম্পিয়ন ফেদেরার। দ্বিতীয় রাউন্ডে জার্মানির ইয়ান-লেনার্ড স্ট্রাফের মুখোমুখি হবেন রেকর্ড ১৯টি গ্র্যান্ড সøামজয়ী এই সুইস তারকা।

ফেদেরারের দিনে রাজসিক প্রত্যাবর্তন হয়েছে নোভাক জোকোভিচের। মার্গারেট কোর্ট এরিনায় যুক্তরাষ্ট্রের ডোনাল্ড ইয়াংকে ৬-১, ৬-২, ৬-৪ গেমে উড়িয়ে দিয়েছেন এই সার্বিয়ান তারকা। গত উইম্বলডনের পর কনুইয়ের চোটের কারণে বিদায়ী বছরের বাকি সময়টা কোর্টের বাইরে কাটাতে হয় জোকোভিচকে। তবে প্রিয় টুর্নামেন্টের কোর্টে ফিরেই নিজের সেরাটা দেখিয়ে দিলেন তিনি। ছয়বার অস্ট্রেলিয়ান ওপেনসহ মোট ১২টি গ্র্যান্ড সøাম জেতা জোকোভিচ দ্বিতীয় রাউন্ডে খেলবেন ফ্রান্সের গায়েল মঁফিলসের বিপক্ষে।

এদিকে, অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন পাঁচবারের গ্র্যান্ড সøামজয়ী মারিয়া শারাপোভা। ২০১৬ সালের এই আসরটিই চলার সময় করা ডোপ টেস্টে ব্যর্থ হয়ে নিষিদ্ধ হন তিনি। ১৫ মাসের নিষেধাজ্ঞা কাটানোর পর এবারই প্রথম মোলবোর্নে খেলতে নামেন এই রুশ গ্ল্যামার গার্ল। কাল নিজের ‘মিতা’ জার্মানির তাতিয়ানা মারিয়াকে ৬-১, ৬-৪ গেমে হারিয়ে পরের রাউন্ডে ওঠেন ৩০ বছর বয়সী তারকা। জয় দিয়ে শুরু করতে পেরে উচ্ছ্বসিত শারাপোভা, ‘দুই বছর পর এখানে ফিরেই জয় পেয়েছি। প্রতিটি মুহূর্ত দারুণ উপভোগ করেছি। নিজের খেলায় উন্নতির ছাপ লক্ষ করেছি। আশা করি পরের ম্যাচেও ভালো কিছু উপহার দিতে পারব।’ পরের শারাপোভা প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন চতুর্দশ বাছাই লাটভিয়ার অ্যানাস্তাসিয়া সেভাস্তোভাকে। দুই বছর আগে এই সেভাস্তোভার কাছে হেরেই বিদায় নিয়েছিলেন তিনি।

কাল সরাসরি সেটে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন নারী এককের শীর্ষ বাছাই সিমোনা হালেপ। অস্ট্রেলিয়ার ডেসটানে আইয়াভাকে ৭-৬, ৬-১ গেমে হারিয়েছেন রোমানিয়ার এই খেলোয়াড়। মেয়েদের পরের রাউন্ডে আরো উঠেছেন তৃতীয় বাছাই স্পেনের গার্বিনে মুগুরুজা ও জার্মানির অ্যাঞ্জেলিক কারবার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist