নিজস্ব প্রতিবেদক

  ০৫ এপ্রিল, ২০২৪

বান্দরবানে অপহৃত ব্যাংক ম্যানেজার উদ্ধার

বান্দরবানে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. দিদারুল আলমের মাধ্যমে এ তথ্য গণমাধ্যমে আসে। তিনি গণমাধ্যমকর্মীদের বলেন, উদ্ধারের পর নেজাম উদ্দিন স্থানীয় প্রশাসনের হেফাজতে আছেন।

গত মঙ্গলবার রাতে সোনালী ব্যাংকে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীরা। স্থানীয় বিদ্যুৎ উপকেন্দ্র বন্ধ করে পরে স্থানীয় চা দোকানে থাকা ব্যাংক ক্যাশিয়ারের কাছ থেকে ভল্টের চাবি ছিনিয়ে নেয়। তারাবি নামাজের জন্য মসজিদে থাকা ব্যাংক ম্যানেজারের কাছ থেকে চাবির অন্য গোছাটি না পেয়ে তাকে তুলে নিয়ে যায় কেএনএফ সদস্যরা। ওইদিন রাত সাড়ে ৯টায় সশস্ত্র ডাকাতদল হামলা চালিয়ে ব্যাংকটির গ্রিল ভেঙে লকারে থাকা টাকা, নিরাপত্তায় ব্যবহৃত ১৪টি আগ্নেয়াস্ত্র লুট করে।

হামলার শুরুতে তারা উপজেলা পরিষদের দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের মারধর করে অস্ত্র, মোবাইল কেড়ে নেয়। হামলাকারী অনেকের গায়ে কেএনএফের লোগোসংবলিত পোশাক ছিল। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, অপহৃত ম্যানেজারকে ছাড়াতে ১৫ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল কেএনএফ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close