নিজস্ব প্রতিবেদক

  ০৬ ফেব্রুয়ারি, ২০২৪

মন্ত্রীদের তৎপরতা

সাগর-রুনী হত্যার তদন্তে গভীরে যেতে হচ্ছে

- আইনমন্ত্রী

সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্তের জন্য অনেক গভীরে যেতে হচ্ছে। তাই আদালতে চার্জশিট জমা দিতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। গতকাল সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান।

জাতীয় পার্টির সংসদ সদস্য মো. হাফিজ উদ্দিনের সম্পূরক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সাংবাদিক সাগর-রুনী হত্যার তদন্ত কবে শেষ হবে, সে সময় বেঁধে দিতে পারি না। কোনো কোনো মামলার তদন্ত করতে সময় লাগে। তদন্তকারী সংস্থা ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন করতে না পারলে সময় নেবে। তদন্তকারী সংস্থা সাগর-রুনীর হত্যাকাণ্ডের কারণ সঠিকভাবে উদ্ঘাটন করতে সময় নিচ্ছে।

আওয়ামী লীগের সংসদ সদস্য মো. মামুনুর রশীদ কিরণের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান প্রতিরোধে সরকারের আন্তরিক প্রচেষ্টা ও দিকনির্দেশনার পরিপ্রেক্ষিতে বিজিবির সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা, ব্যাপক তল্লাশি এবং নজরদারি বৃদ্ধির ফলে প্রায়ই বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য ও মাদকদ্রব্য জব্দ করা হচ্ছে। গত বছর জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ৯৯৬ কোটি ৯৯ লাখ ৭২৯ টাকার অন্যান্য অবৈধ চোরাচালানি পণ্য ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। ওইসব ঘটনায় ২ হাজার ৮১৭ আসামির বিরুদ্ধে ৩৮ হাজার ৬৯২টি মামলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close