নিজস্ব প্রতিবেদক

  ২২ মার্চ, ২০২৩

মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

আওয়ামী লীগ নেতা কামরুলের পদত্যাগ দাবি

দণ্ডিত পলাতক আসামি বিএনপি নেতা তারেক রহমানের এপিএস নুর উদ্দিন আহমেদ অপুর পক্ষে আইনি লড়াইয়ের কারণে সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যপদ থেকে অপসারণের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। মঙ্গলবার (২১ মার্চ) শাহবাগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

মানববন্ধনে আমিনুল ইসলাম বলেন, আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থেকে কামরুল ইসলাম তারেক রহমানের এপিএস অপুর পক্ষে আইনি লড়াই করতে পারেন না। শেখ হাসিনার কাছে আহ্বান- অবিলম্বে কামরুল ইসলামকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হোক। আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাক্ষী ও মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার মূলহোতা তারেক রহমানের এপিএস নুর উদ্দিন আহমেদ অপুর জামিনের পক্ষে আইনি লড়াই চালিয়ে অ্যাডভোকেট কামরুল ইসলাম বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বেঈমানি করেছেন। তারেক রহমানের এপিএস অপুর সঙ্গে তার যোগাযোগ দেখে আমাদের সন্দেহ হচ্ছে। বিদেশে পলাতক আসামি খুনি তারেক রহমানের সঙ্গে তার কোনো যোগাযোগ আছে কি না বিষয়টি খতিয়ে দেখার জন্য জোর দাবি জানাচ্ছি।

বীর মুক্তিযোদ্ধা আহসানুল হক মিনু বলেন, ‘বারবার দাবি করা সত্ত্বেও এখন পর্যন্ত তারেক রহমানের দালাল অ্যাডভোকেট কামরুলকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়নি, যা অত্যন্ত দুঃখজনক। জঙ্গি ও সন্ত্রাসের মদতদাতা তারেক রহমানের এপিএস অপুর জামিনের পক্ষে আইনি লড়াই চালিয়ে কামরুল ইসলাম প্রমাণ করেছেন- তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা থেকে বিচ্যুত হয়েছেন।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাক্ষী বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, বিশিষ্ট নাট্য অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা আহসানুল হক মিনু, বীর মুক্তিযোদ্ধা বাহারউদ্দীন বাহার প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close