নিজস্ব প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০২৩

সাম্প্রদায়িকতার জন্য বিএনপি দায়ী

ওবায়দুল কাদের

দেশের সাম্প্রদায়িকতার জন্য বিএনপির নেতৃত্বকে দায়ী করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। শনিবার (১৮ মার্চ) বিএনপির কর্মসূচির বিপরীতে রাজধানীতে কর্মসূচি ছিল আওয়ামী লীগের। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িকতার ঠিকানা হচ্ছে বিএনপি।

তিনি বলেন, মির্জা ফখরুল দেখতে মনে হয় ভদ্রলোক, আর অন্তরে বিষ। একটা মানুষ এত মিথ্যা কথা বলতে পারে, সেরা মিথ্যাবাদীর নাম মির্জা ফখরুল। বিএনপি ক্ষমতায় এলে তারেক রহমান দেশে ফিরবে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতিতে বিএনপি পরপর ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ন। দুর্নীতিবাজের মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা। এরা ক্ষমতার স্বপ্ন দেখছে। কিন্তু বিএনপির আন্দোলন খাদে পড়ে গেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, অপশক্তি উন্নয়নকে থামিয়ে দিতে চায়। তারা (বিএনপি) ৩ মাসের সরকারের নামে ২ বছরের তত্ত্বাবধায়ক সরকার চায়। সংবিধানের বাইরে এক চুল যাওয়ার সুযোগ নেই। তত্ত্বাবধায়ক সরকার হবে না। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, অনুরোধ রইল, নির্বাচনে আসুন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতিবাজদের সবচেয়ে ঘৃণা করতেন। বঙ্গবন্ধু দুর্নীতিবাজদের বিরুদ্ধে সারা জীবন জিহাদ করেছেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে সারা বাংলার মানুষ দেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির ও আরো অনেকে।

শনিবার মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত ‘বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা-২০২৩’ শীর্ষক অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা বেঁচে আছেন বলে ১৮ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা আছে। অর্থনৈতিক মন্দা যখন বিশ্বকে গ্রাস করে ফেলেছে তখনো বাংলাদেশ অর্থনৈতিকভাবে দৃঢ় পায়ে দাঁড়িয়ে আছে। আমি মনে করি, দেশের মানুষের স্বার্থই শেখ হাসিনার স্বার্থ।

এদিন বিকেলে উত্তর যুবলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, তৎকালীন যখন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার চাওয়া হয়েছিল তখন খালেদা জিয়া বলেছেন, এ দেশে শিশু ও পাগল ছাড়া আর কেউ নিরপেক্ষ নয়। তাই মির্জা ফখরুল সাহেব হয়তো শিশু নয়তো পাগল। সেই কারণে আপনারা তত্ত্বাবধায়ক সরকার চান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close