নিজস্ব প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০২৩

আরাভকাণ্ডে তোলপাড়

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত বুধবার (১৫ মার্চ) এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করা আরাভ খান এখন বাংলাদেশে তুমুল আলোচিত নাম। এই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। আরাভ জুয়েলার্স উদ্বোধন করতে গিয়ে সমালোচনার তোপের মুখে আছেন ক্রিকেটার সাকিব আল হাসান, আলোচিত ইউটিউবার হিরো আলম। আরাভকে ঘিরে পুলিশের সাবেক শীর্ষ কর্মকতার নাম এসেছে। এ নিয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে আত্মপক্ষ সমর্থন করে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন, তিনি আরাভ খানকে চেনেন না।

গোয়েন্দা পুলিশের তথ্য মতে, আরাভ জুয়েলার্স নামের ওই প্রতিষ্ঠানের মালিক আরাভ খানের আসল নাম রবিউল ইসলাম। বাংলাদেশের গোপালগঞ্জের কোটালীপাড়ায় তার বাড়ি। তিনি সোহাগ মোল্লা, হৃদয় শেখ, আপন- এমন কয়েকটি নামে পরিচিত। ২০১৮ সালের ৭ জুলাই ঢাকায় পুলিশের পরিদর্শক মামুন এমরান খান খুন হন। সেই খুনের আসামি হয়ে দেশ ছেড়েছিলেন রবিউল।

গেয়েন্দা পুলিশ বলছে, দেশ থেকে পালিয়ে রবিউল ইসলাম প্রথমে ভারতে যান। সেখানে আরাভ খান নামে পাসপোর্ট সংগ্রহ করে দুবাইয়ে চলে যান। এখন তিনি দুবাইয়ের বড় স্বর্ণ ব্যবসায়ী।

পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, আরাভ ওরফে রবিউল ওরফে হৃদয় নামে কাউকে তিনি চেনেন না। এমনকি তার সঙ্গে প্রাথমিক পরিচয়ও নেই।

শনিবার এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘সম্মানিত দেশবাসী, আমি আপনাদের সবাইকে আশ্বস্ত ও সম্পূর্ণভাবে নিশ্চিত করতে চাই যে, আরাভ ওরফে রবিউল ওরফে হৃদয় নামে আমি কাউকে চিনি না। আমার সাথে তার এমনকি প্রাথমিক পরিচয়ও নাই।’

ছয় মাসের কম সময় আগে বাংলাদেশ পুলিশের প্রধানের পদ থেকে অবসরে গেছেন বেনজীর আহমেদ। এর আগে ঢাকা মহানগর পুলিশের কমিশনার, র‌্যাবের মহাপরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।

গত বুধবার রাতে দুবাইয়ের নিউ গোল্ড সুকে জমকালো অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের বেশ কয়েকজন তারকা উপস্থিত হয়েছিলেন। আরাভ জুয়েলার্সের উদ্বোধন উপলক্ষে ৬০ কেজি স্বর্ণ দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো যা তৈরিতে খরচ হয় প্রায় ৪৫ কোটি টাকা।

আরাভ খানের স্বর্ণালংকারের দোকান উদ্বোধন করতে দুবাইয়ে যাওয়ার ঘটনায় গ্রেপ্তার বা হেনস্তার শিকার হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। শনিবার বিকেল ৩টার দিকে দুবাই থেকে মুঠোফোনে এমন আশঙ্কার কথা জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময় রাত ১টায় বিমানে দুবাই থেকে রওনা হয়ে রবিবার সকাল ৮টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন বলে জানিয়েছেন হিরো আলম।

হিরো আলম বলেন, ‘আগে থেকে কেউ কি জানতেন আরাভ জুয়েলার্সের মালিক আরাভ খানই পুলিশ কর্মকর্তা হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম? সাকিব ভাই (সাকিব আল হাসান) কিংবা আমি কেউ এই তথ্য জানতাম না।

হিরো আলম বলেন, ‘তার (আরাভ খান) সঙ্গে পরিচয় ফেসবুকে। একজন বাংলাদেশি উদ্যোক্তা হিসেবে তিনি দাওয়াত করেছেন। আমরা প্রবাসী উদ্যোক্তাদের উৎসাহ দিতে সেখানে গিয়েছি। আরাভ খানের জায়গায় দুবাই থেকে যেকোনো বাংলাদেশি ব্যবসায়ীর দোকানের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানালেও সেখানে যেতাম।’

এদিকে, আরাভ ইস্যুতে সাকিবকে নিয়ে বিসিবি বলেছে, ‘সে দেশের সম্পদ’। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, সিরিজের পর প্রয়োজনে এ নিয়ে তদন্ত হবে। তবে আপাতত এ আলোচনা থেমে যাক, এটাই চাওয়া তার।

সাকিব যদি ভুল করে সেখানে যান তাহলে কি তাকে রক্ষা করতে এগিয়ে আসবে বিসিবি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘অবশ্যই। কারণ সাকিব শুধু আমাদের বিসিবির সম্পদ না, দেশের সম্পদ। তার দিকে লুক আফটার করা আমাদের দায়িত্ব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close