নিজস্ব প্রতিবেদক

  ১৯ জুন, ২০২২

টানা ১৯ দিন মৃত্যু নেই কমল শনাক্ত

দেশে করোনাভাইরাস শনাক্ত কমেছে। ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত) আক্রান্ত হয়েছে ৩০৪ জন। তবে এ সময় নতুন করে কেউ মারা যায়নি। এ নিয়ে টানা ১৯ দিন মৃত্যুহীন থাকল। ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনে অপরিবর্তিত। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ১২২টি নমুনা। এ নিয়ে এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ১৭ হাজার ২২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৯৪ শতাংশ। এদিন সুস্থ হয়েছে ৪৭ জন। যা নিয়ে মোট সুস্থ হলো ১৯ লাখ ৫ হাজার ৭৫৮।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, নতুন আক্রান্তদের মধ্যে ২৮০ জনই ঢাকার বাসিন্দা। এর বাইরে চট্টগ্রামে ১২ জন, কক্সবাজারে ৮, গাজীপুরে ২ এবং সিরাজগঞ্জ ও সিলেটে ১ জন করে নতুন রোগী শনাক্ত হয়েছে। আর মহামারির মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৭৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৫ দশমিক ৯৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৬ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৮৪ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৯ শতাংশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close