নিজস্ব প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০২১

শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি

চালক-সহকারী রিমান্ডে

বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়ার ঘটনায় ঠিকানা পরিবহনের চালক মো. রুবেল ও হেলপার মো. মেহেদী হাসানের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালত শুনানি শেষে এ আদেশ দেয়।

সূত্র জানায়, চকবাজার থানার মামলায় তদন্ত কর্মকর্তা আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

ভুক্তভোগী বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীর দাবি ছিল, ধর্ষণের হুমকি দিয়েছিল চালক-হেলপার। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তা অস্বীকার করে চালক-হেলপার জানিয়েছে, ‘ধর্ষণের হুমকি দেওয়া হয়নি। হাফ ভাড়া নিয়ে অশোভন আচরণ ও রাগারাগির ঘটনা ঘটেছে।’

লিখিত অভিযোগে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, পাবলিক বাসে সরাসরি ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। অভিযোগ থেকে জানা গেছে, গত শনিবার ওই শিক্ষার্থী ঠিকানা পরিবহনের একটি বাসে ওঠে। তার কাছে বাসভাড়া চাওয়া নিয়ে কুরুচিপূর্ণ আচরণ, গালাগাল করা হয়। বাস থেকে নামার সময় তাকে হেনস্তাও করা হয়।

বিষয়টি কলেজে জানাজানি হলে এর রেশ অন্যান্য কলেজেও ছড়িয়ে পড়ে। এ ঘটনায় আন্দোলনমুখী হয়ে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসেন। রবিবার বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীরা পুরান ঢাকার বকশীবাজার এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করেন। শিক্ষার্থী হেনস্তায় জড়িতদের বিচারের দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটামও দেন।

পরে র‍্যাব-১০-এর গোয়েন্দা দল অভিযান চালিয়ে অভিযুক্ত ঠিকানা পরিবহনের চালক মো. রুবেল ও হেলপার মো. মেহেদী হাসানকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিক্ষার্থীর সঙ্গে অশোভন আচরণের কারণ সম্পর্কে আটক চালক-হেলপার জানান, ঠিকানা পরিবহনের মালিকের কাছ থেকে দৈনিক তিন হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতিতে বাসটি নেন তারা। তিন হাজারের বেশি টাকা হলে সেটা নিজেদের মধ্যে অর্ধেক হিসেবে ভাগ করে নেন চালক রুবেল ও হেলপার মেহেদী। এজন্য তারা হাফ ভাড়া নিতে চাইতেন না। কলেজ এলাকায় প্রতিনিয়ত শিক্ষার্থীদের সঙ্গে তর্কবিতর্কে জড়াতেন। ভাগে দৈনিক দেড় থেকে দুই হাজার টাকা পেতেই হাফ ভাড়া নিতে চাইতেন না তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close