নড়াইল প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০২১

সুলতানকন্যাকে জেলা প্রশাসনের সহায়তা ঘোষণা

বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের পালিত মেয়ের চিকিৎসার্থে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান প্রতি মাসে ৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে শিল্পীর সুলতানের ২৭তম মৃত্যুবার্ষিকীর বিভিন্ন কর্মসূচি শেষে শিল্পীর পালিত ‘কন্যা’ অসুস্থ নিহার বালা সাহার সঙ্গে তার বাড়িতে গিয়ে দেখা করেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসার জন্য প্রতি মাসে ৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন। আর ফল কেনার জন্য ৫ হাজার টাকা দেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল ইসলাম, নড়াইল জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইলের সভাপতি মলয় কু-ু, এস এম সুলতান বেঙ্গল আর্ট কলেজের অধ্যক্ষ অনাদি বৈরাগী, সুলতান শিশু ও চারুকারু ফাউন্ডেশনের পরিচালক শেখ আবদুল হানিফ, শিল্পী সুলতানের শিষ্য নড়াইল সরকারি বালক বিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষক সমীর বৈরাগী প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এ প্রতিনিধিকে বলেন, এখন থেকে তার আর্থিক বিষয়, সুস্থতাসহ সার্বিক বিষয়ে খোঁজখবর রাখা হবে। উল্লেখ্য, গতকাল রবিবার প্রতিদিনের সংবাদ পত্রিকায় প্রথম পাতায় “ভালো নেই সুলতানের ‘কন্যা’ নিহার বালা” শীর্ষক একটি খবর ছাপা হয়। গতকাল রবিবার ছিল শিল্পী এস এম সুলতানের ২৭তম মৃত্যুবার্ষিকী।

জানা যায়, বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানকে দীর্ঘ দুই দশক সেবাযত্ন ও ভালোবাসায় আগলে রেখেছিলেন তার পালিত ‘কন্যা’ নীহার বালা সাহা। অশীতিপর নীহার বালা শিল্পী সম্পর্কে জানতে জীবন্ত সাক্ষী হিসেবে এখনো বেঁচে আছেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close