নিজস্ব প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২১

দেশে মৃত্যু আরো ১৮

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে আরো ১৮ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ৮ হাজার ৪১ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬০২ জনের, এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩২ হাজার ৪০১ জন। এক দিনে সুস্থ হয়েছেন ৫৬৬ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৩৭৯ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৮১০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮২৯টি। এখন পর্যন্ত ৩৫ লাখ ৭০ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ওই ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ১৫ জন পুরুষ এবং তিনজন নারী। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৯৫ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৯৪৬ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রাম বিভাগে আটজন, রাজশাহী বিভাগে দুজন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৫৬৬ রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close