নিজস্ব প্রতিবেদক

  ২২ আগস্ট, ২০১৯

মেয়র ও কাউন্সিলরদের স্থানীয় সরকারমন্ত্রী

আমরা জনগণের কাছে দায়বদ্ধ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আমরা দায়িত্ব নিয়েছি তাই আমরা জনগণের কাছে দায়বদ্ধ। প্রধানমন্ত্রী আমার কাছে বিভিন্ন কাজের হিসাব চান, প্রশ্ন করেনÑ কারণ আমি দায়িত্ব নিয়েছি। যদি না নিতাম তাহলে আমাদের কাছে কেউ প্রশ্ন করত না, জবাব চাইতো না। সেই দায়বদ্ধতা থেকে আমরা কাজ করে যাচ্ছি; লোকদেখানোর জন্য না। গতকাল বুধবার রাজধানীর গুলশানের একটি কনভেনশন হলে মশক নিধন ও পরিচ্ছন্নতা শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। সভায় বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

এ সময় ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তারা অংশ নিয়ে মশক নিধন কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময় করেন।

ডেঙ্গু নিয়ন্ত্রণে সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সিটি করপোরেশনসহ স্থানীয় সরকার বিভাগের অন্য সব প্রতিষ্ঠানই জনকল্যাণে নিয়োজিত। এগুলো যত শক্তিশালী হবে দেশ তত দ্রুত উন্নত হবে। আপনারা যে লোকবল চেয়েছেন তা আপনাদের কাছেই থাকবে। ডেঙ্গু আক্রান্ত সব রোগী এবং নিহত ও নিহতদের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা আছে। এটা শুধু মুখে বলছি না অন্তর থেকে বলছি। আশা করছি আমরা খুব দ্রুতই এই সমস্যা কাটিয়ে উঠব।

সভায় সিটি করপোরেশন, মেয়র ও কাউন্সিলরদের প্রশংসা করে মো. তাজুল ইসলাম বলেন, সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর ও স্থানীয় সরকার বিভাগের সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তারা ডেঙ্গু নিয়ন্ত্রণে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। দেশের দুঃসময়ে একসঙ্গে কাজ করার যে নজির আপনারা রেখেছেন তা আমাদের আশা দেখাচ্ছে।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাওয়া ১৬০০ কর্মকর্তা সিটি করপোরেশনে ৩৬৫ দিনই রাখার আবেদন জানান। তিনি বলেন, ডেঙ্গু নিয়ে কাজ করতে এসে আমরা শিখেছি যে এটা শুধু কোনো মৌসুমের কাজ নয় বরং এটি সারা বছর ৩৬৫ দিনের কাজ।

সভায় ডিএনসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোমিনুর রহমান মামুনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close