রাজশাহী ব্যুরো

  ১৩ জুলাই, ২০১৮

বুলবুলের বিরুদ্ধে হুমকির অভিযোগ

দুই ওসি প্রত্যাহার দাবি

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে নৌকার সমর্থককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার মহাজোটের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন রিটার্নিং অফিসারের কাছে লিখিতভাবে এ অভিযোগ দিয়েছেন।

অন্যদিকে, রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) এবং নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের দাবি জানিয়েছেন সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। গতকাল বৃহস্পতিবার দুপুরে মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলেন করে সদ্য সাবেক এই মেয়র এ দাবি জানান।

এ এইচ এম খায়রুজ্জামান লিটন বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে নৌকার নারীকর্মীদের অশ্লীল ভাষায় গালাগালিজ, পোস্টার-ফেস্টুন ছিঁড়ে ফেলা, অপপ্রচার এবং ভোটারদের হুমকি ও শাড়ি-লুঙ্গিসহ বিভিন্ন রকম উপটোকন দেওয়ার প্রতিশ্রুতি প্রদানসহ নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ দেন খায়রুজ্জামান লিটন।

তিনি অভিযোগ করেন, গত ১০ জুলাই বেলা ২টার দিকে ধানের শীষের প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলসহ বিএনপির নেতাকর্মীরা আরডিএ মার্কেটের গার্মেন্টস ব্যবসায়ী সুলতানের দোকানে দিয়ে হুমকি দেয় এবং ধানের শীষের প্রতীকের পক্ষে কাজ করতে বলপ্রয়োগ করে। এ ঘটনার সময় তারা সুলতানকে বিভিন্নভাবে কটূক্তি করে এবং ভয়ভীতি দেখায়। এ ঘটনায় সুলতান আতঙ্কিত অবস্থায় রয়েছে এবং বিষয়টি নৌকার পক্ষের কর্মীদের জানান।

অপর তিনটি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে খায়রুজ্জামান লিটন উল্লেখ করেছেন, গত ১১ জুলাই হেতেম খাঁ ছোট মসজিদ এলাকায় তার নৌকা প্রতীকের পোস্টার খুলে ফেলে ধানের শীষের পোস্টার ঝুলিয়ে দেওয়া হয়েছে। এ সময় বাধা দিতে গেলে তার কর্মীদের সঙ্গে মারমুখী ও উচ্ছৃঙ্খল আচরণ করে। অপরদিকে, গত ১০ জুলাই বিকেল ৫টার দিকে আসাম কলোনি রবের মোড় এলাকায় ধানের শীষের কিছু নেতাকর্মী নৌকার প্রতীকের নারীকর্মীদের অশ্লীল ভাষায় গালাগালি, কটূক্তি ও উত্ত্যক্ত করে। এ সময় তারা বলে শেখ হাসিনা মরবে, তোদেরকে দেখে নেব বলে হুমকি দেয়। অন্যদিকে, ১১ জুলাই বিকেল সাড়ে ৪টার দিকে কোর্ট স্টেশন রেললাইনের পাশের বস্তিতে বিএনপির নেতাকর্মীরা ভোটারদের প্ররোচিত করে মিথ্যা ও বিভ্রান্তিমূলক প্রচারণা চালায়। নৌকার প্রতীকের প্রার্থী খায়রুজ্জামান লিটন নির্বাচনে জয়লাভ করলে রাতারাতি বস্তি উচ্ছেদ করবে বলে অপপ্রচার চালায়। এ ছাড়াও ধানের শীষ প্রতীকে ভোট দিলে শাড়ি, লুঙ্গিসহ বিভিন্ন প্রকার উপঢৌকন দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

দুই ওসির প্রত্যাহার দাবি বুলবুলের : রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের দাবি জানিয়ে মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, পুলিশের এই দুই কর্মকর্তা আওয়ামী লীগের নেতাদের মতো আচরণ করছেন। তারা কোনো কারণ ছাড়াই বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করে মামলা দিচ্ছেন, কারাগারে পাঠাচ্ছেন। সিটি নির্বাচনে বিএনপিকে কোণঠাসা করতে নেতাকর্মীদের এভাবে গ্রেফতার করা হচ্ছে বলেও অভিযোগ করেন মহানগর বিএনপির সভাপতি বুলবুল।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুও উপস্থিত ছিলেন। রাজশাহীতে যদি নির্বাচনের পরিবেশ নষ্ট হয়, তবে এর দায়ভার নির্বাচন কমিশনকে নিতে হবে বলেও হুশিয়ারি দেন মিনু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist