ক্যাম্পাস ডেস্ক

  ১৬ সেপ্টেম্বর, ২০২১

চবি উদ্ভিদ উদ্যানে শতাধিক গাছের চারা রোপণ

‘হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম’ কার্যনির্বাহী পরিষদের (২০২১-২২) উদ্যোগে ২৪তম বৃক্ষরোপণ কর্মসূচি-২০২১ পালিত হয়েছে। গত রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ উদ্যানে প্রতি বছরের মতো এবারও এই কর্মসূচির মাধ্যমে শতাধিক গাছের চারা রোপণ করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ উদ্যান বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ হারুন-উর-রশিদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। আরো ছিলেন ফোরামের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এস্টেট প্রশাসক ও বায়োকেমিস্ট্রি ও মলিক্যুলার বায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মইনুল ইসলাম, উদ্ভিদ উদ্যান বিভাগের ইনচার্জ ড. বখতিয়ার উদ্দিন, উদ্ভিদ উদ্যান বিভাগের অধ্যাপক ড. মেসবাহ উদ্দীন, উদ্ভিদ উদ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোজাম্মেল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ ও জিয়া ইসলাম সজল, সহকারী উদ্যান তত্ত্ববিদ মো. ওয়াহিদুল আলম এবং বর্তমান কার্যনির্বাহী পরিষদের সদস্যরা।

প্রধান অতিথি বলেন, বর্তমান বিশ্বে অক্সিজেনের বিরাট একটি সংকট দেখা দিচ্ছে এবং প্রাকৃতিক বিপর্যয় হচ্ছে মাত্রাতিরিক্ত হারে। আর এগুলোর প্রধান কারণ হলো বৃক্ষ নিধন। সুতরাং হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরামের এমন একটি উদ্যোগ সত্যি প্রশংসনীয়।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ফোরামের শিক্ষাবান্ধব ও জনকল্যাণমুখী কর্মসূচি আগামী প্রজন্মকে আরেকটু বাঁচতে সাহায্য করবে। উল্লেখ্য হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম প্রতি বছর বার্ষিক ম্যাগাজিন ও ক্যালেন্ডার উন্মোচন করে। করোনাকালীন অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ, কোভিড-১৯ সচেতনতায় মাস্ক, স্যানিটাইজার ও সাবান বিতরণ করে। দুর্গম ত্রিপুরা পল্লীতে শীতার্ত মানুষকে কম্বলও দিয়েছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close