আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ ডিসেম্বর, ২০১৮

যুক্তরাষ্ট্রে ঝড়ের কয়েক হাজার ফ্লাইট বাতিল

যুক্তরাষ্ট্রের কেন্দ্রে গত বৃহস্পতিবার একটি শক্তিশালী ঝড় আঘাত হেনেছে। ঝড়ের কারণে দেশটির কয়েকশ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া আরো কয়েক হাজার ফ্লাইট নির্ধারিত সময়ের অনেক পরে ছেড়ে গেছে। ফ্লাইট ট্যাকিং ওয়েবসাইট ফ্লাইট অ্যাওয়ারের দেওয়া তথ্যানুযায়ী, নির্ধারিত সময়ের পরে ছেড়েছে সাড়ে ছয় হাজার ফ্লাইট। অপরদিকে প্রায় ৮০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।

বৃষ্টি, তুষারপাত এবং শক্তিশালী ঝড় একসঙ্গে আঘাত হানায় রাস্তায় চলাচল করা বিপজ্জনক এবং কিছু ক্ষেত্রে একেবারেই অস্বাভাবিক হয়ে পড়েছে।

বিশেষ করে যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলে এবং কেন্দ্রীয় সমভূমি অঞ্চলে গতকাল শুক্রবার ঝড়ের গতি শান্ত হয়ে যাওয়ার আগ পর্যন্ত ১ ফুটের বেশি পরিমাণ তুষারপাত হতে দেখা গেছে।

নর্থ ডেকোটায় ‘নো ট্রাভেল’ বা ভ্রমণ না করার জন্য সতর্ক করা হয়েছে। ফার্গো শহরে অবস্থিত একটি ছোট বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। সেখানকার সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

ক্রিসমাসের ছুটির মধ্যেই এমন বিপর্যস্ত আবহাওয়ার সম্মুখীন হতে হচ্ছে বহু আমেরিকান নাগরিককে। টেক্সাসের ডালাস-ফোর্ট অর্থ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ৪৫০০-এর বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া আরো ৬ শতাধিক বিমানের ফ্লাইট নির্ধারিত সময়ের পরে ছেড়ে গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close