অর্থনৈতিক প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০২৪

পুঁজিবাজার

তারল্য বাড়াতে নীতি সহায়তা দেবে কেন্দ্রীয় ব্যাংক

পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম। গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রতিনিধিদল ডেপুটি গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করতে তার কার্যালয়ে গেলে তিনি এই আশ্বাস দেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিবিএ প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, সিএফএ, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছাইদুর রহমান পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

বৈঠকে প্রতিনিধিদলের সদস্যরা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে ডেপুটি গভর্নরকে অবহিত করেন এবং এরূপ পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান। এ সময় প্রতিনিধিদলের সদস্যদের কথা মনোযোগ দিয়ে শুনেন এবং পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শিগগির নীতি সহায়তা প্রদানের আশ্বাস দেন ডেপুটি গভর্নর খুরশীদ আলম। এছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভুক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক ভূমিকা পালনেরও আশ্বাস দেন।

বাংলাদেশ ব্যাংকের নানা ইতিবাচক পদক্ষেপের ফলে দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে। এর প্রতিফলন খুব শিগগিরই পুঁজিবাজারে দেখা যাবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ। বৈঠকে ডেপুটি গভর্নর বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখতে ডিবিএ এবং বিএমবিএ’র সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close