জামালপুর প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২৪

হজ নিবন্ধন

সময় বাড়ানো নিয়ে ধর্মমন্ত্রীর মিশ্র বক্তব্য

হজের চূড়ান্ত সময় বাড়ানো নিয়ে মিশ্র কথা বলে হজ এজেন্সি মালিকদের দোষারোপ করলেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। প্রথমে সময় না বাড়ানোর কথা তিনি সাফ জানিয়ে দিলেও পরে সৌদি সরকারের সঙ্গে আলাপ করে সময় বাড়ানোর ক্ষেত্রে কার্যকর ব্যবস্থা গ্রহণের কথা জানান।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় জামালপুর জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। ১৮ জানুয়ারি হজের চূড়ান্ত নিবন্ধন শেষ হয়েছে। সার্ভার জটিলতাসহ নানা কারণে এখনো প্রায় ৭৪ হাজার মুসল্লি নিবন্ধন করতে পারেননি। নিবন্ধনের জন্য নতুন করে সময় বাড়ানো হবে কি না, জানতে চাইলে ধর্মমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ সব কাজ করতে ঢিলেঢালা করতে করতে এমনপর্যায়ে পৌঁছাই পরে আর সময় থাকে না। গত ১৮ তারিখ হজের নিবন্ধন শেষ হয়েছে।

হজ নিয়ে কথা বলার সময় ধর্মমন্ত্রী হজ এজেন্সির মালিকদের দোষারোপ করে বলেন, এবারই প্রথম না প্রতি বছরই বাংলাদেশের এজেন্সি মালিকরা এই (সময় বিলম্বিত) কাজটি করে থাকেন। তারা সব সময় চিন্তা করেন শেষ সময় গিয়ে কম ভাড়ায় বাসা পাই কি না তারা এই পলিসি এডাপ্ট করে। যে কারণে আমরা এই পলিসি বন্ধ করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চারবার জামালপুর-২ আসন থেকে নির্বাচিত হয়ে ধর্ম মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী হওয়ার পর তিনি গতকাল মঙ্গলবার প্রথম জামালপুরে আসেন। জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ্, সহসভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরীসহ দলীয় নেতাকর্মী তার সঙ্গে ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close