নিজস্ব প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০২৪

নতুন এমপিদের প্রতিক্রিয়া

আমার ভূমিকা আগের মতোই থাকবে

- ব্যারিস্টার সুমন

রাজপথের মতো সংসদেও আগের মতোই ভূমিকা রাখবেন বলে জানিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তিনি বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, নিপীড়িত মানুষের পক্ষে কথা বলা এবং নিজের এলাকাকে যতটুকু পারা যায় বঙ্গবন্ধুর সোনার বাংলাকে বাস্তবিক অর্থে রূপ দেওয়াই হবে আমার কাজ। গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে শপথ গ্রহণের পর তিনি এসব কথা বলেন।

গত ৭ জানুয়ারি নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র হিসেবে নির্বাচিত হন ব্যারিস্টার সুমন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে পরাজিত করে বিজয়ী হয়েছেন তিনি। এসব কাজে কী চ্যালেঞ্জ থাকবে- জানতে চাইলে ব্যারিস্টার সুমন বলেন, এসব কাজে অসংখ্য চ্যালেঞ্জ থাকবে। দু-একটা না, বাংলাদেশে কাজ তো কেউই করতে চায় না। তারপরও যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনজর থাকে, তাহলে আমি অনেকটুকু পাড়ি দিতে পারব।

আপনার নামের সঙ্গে সংসদ সদস্য যুক্ত হওয়ায় কেমন মনে হচ্ছে- জানতে চাইলে ব্যারিস্টার সুমন বলেন, আমি এটাকে (সংসদ সদস্য) আলাদাভাবে নিচ্ছি না। এটা একদমই যায় না। এটা ৫ বছরের জন্য। আমি খারাপ করলে লোকজন আমাকে আবার বিদায় করে দেবে। আমার সঙ্গে ‘ব্যারিস্টার’ শব্দটা বাদ যাবে না, এটা মরার আগ পর্যন্ত থাকবে। আমি মনে করছি, আমাকে ৫ বছরের জন্য একটা দায়িত্ব দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close