চট্টগ্রাম ব্যুরো

  ১০ জানুয়ারি, ২০২৪

সেই অস্ত্রধারী ‘ব্লেড শামীম’ গ্রেপ্তার

চট্টগ্রামে ভোটকেন্দ্রের বাইরে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলিবর্ষণকারী শামীম আজাদ ওরফে ব্লেড শামীমকে খুলশী থানায় সোপর্দ করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার পুলিশ তাকে আদালতে পাঠিয়েছে। গত সোমবার রাতে র‌্যাবের যৌথ দল জেলার সীতাকুণ্ডের কুমিরা থেকে তাকে গ্রেপ্তার করে। শামীম আজাদ মিরসরাই উপজেলার সায়েরখালী এলাকার আবুল কালাম আজাদের ছেলে।

মঙ্গলবার বেলা ১১টায় র‌্যাব-৭-এর চান্দগাঁও কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্রিফ করেন র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম র‌্যাব-৭ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব আলম।

ব্রিফিংয়ে কমান্ডার খন্দকার আল মঈন বলেন, শামীম আজাদ মিরসরাই উপজেলার স্থায়ী বাসিন্দা হলেও নগরীর খুলশীতে বসবাস করে আসছে। দীর্ঘদিন ধরে খুলশী ও তার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় তার সহযোগীদের নিয়ে চাঁদাবাজি, টেন্ডারবাজি, অস্ত্রধারী সন্ত্রাসী ও এলাকায় আধিপত্য বিস্তারসহ ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে জড়িত ছিল শামীম।

গত ৭ জানুয়ারি চট্টগ্রাম-১০ আসনের পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্র এলাকায় শামীম আজাদের নেতৃত্বে দেশি-বিদেশি অস্ত্র নিয়ে সহিংসতার ও নাশকতার মাধ্যমে নির্বাচনী পরিবেশ বিঘ্ন ঘটানোর উদ্দেশে প্রকাশ্যে গুলিবর্ষণ করে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করে। একপর্যায়ে গ্রেপ্তার শামীম আজাদ একটি বিদেশি পিস্তল দিয়ে প্রকাশ্যে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। গুলিবর্ষণের ঘটনায় ভোটার শান্ত বড়ুয়া এবং জামাল নামে দুজন গুরুতর আহত হয়।

তিনি বলেন, শামীম আজাদ চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে। তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় অস্ত্রসহ বিভিন্ন অপরাধে পাঁচটির বেশি মামলা রয়েছে। এসব মামলায় তিনবার কারাভোগ করেছে। এর আগে, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে খুলশী থানাধীন পাহাড়তলী ডিগ্রি কলেজ কেন্দ্রে নৌকা ও ফুলকপি প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালে শামীম আজাদ প্রতিপক্ষের লোকজনের ওপর প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলি ছোড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে ওই ছবি ভাইরাল হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close