নিজস্ব প্রতিবেদক

  ২১ জুন, ২০২২

আ.লীগ সব সময় মানুষের পাশে দাঁড়ায়

মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, যেখানেই দুর্যোগ-দুর্বিপাক, সেখানেই আওয়ামী লীগ। আওয়ামী লীগ সরকারে থাকুক আর বিরোধী দলে থাকুক, সবসময় মানুষের পাশে দাঁড়ায়।

তিনি বলেন, ’৯১ সালে চট্টগ্রামের উজিরচরে জলোচ্ছ্বাস হয়েছিল। তখন বর্তমান প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতা ছিলেন। সে সময়কার সরকার জনগণের পাশে দাঁড়ায়নি। কিন্তু আজকের প্রধানমন্ত্রী ঠিকই জনগণের পাশে দাঁড়িয়েছিলেন।

গতকাল ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জে বানভাসীদের মাঝে খাদ্য সামগ্রী, নৌকা বিতরণ অনুষ্ঠানে সভাপতির ভাষণে তিনি এ কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী দুর্যোগপ্রবণ এলাকায় মানুষের পাশে আছেন। বন্যার্তদের সাহায্য-সহযোগিতা করছেন। মানুষের জীবন যেন স্বাভাবিক হয়, সহিসালামতে বাড়িতে ফিরতে পারে সে দোয়া করবেন সবাই। বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য তিনি ত্রাণ উপকমিটিকে ধন্যবাদ জানান।

ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এ সময় তিনি বলেছেন, আওয়ামী লীগ একমাত্র সংগঠন যারা মানুষের যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে পাশে থাকে। সরকার ও দল সমানভাবে কাজ করে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা একটা দুর্যোগ মোকাবিলা করে চলেছি। সিলেট-সুনামগঞ্জ পাহাড়ি ঢলে আকস্মিক প্লাবিত হয়েছে। মানুষ গৃহবন্দি হয়ে পড়েছেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী উদ্ধার কাজে সেনাবাহিনী, নৌ বাহিনী ও জেলা-উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি দলের সর্বস্তরের নেতাকর্মীকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। সাহায্য-সহযোগিতার পাশাপাশি খাদ্য বিতরণ করছেন। উদ্ধার কাজেও এগিয়ে আসছেন। দল ও সরকার কেউ বসে নেই।

এ সময় সিলেট ও সুনামগঞ্জ জেলা বন্যাকবলিত এলাকার অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি। এছাড়া চলাচলের জন্য কাঠের তৈরি নৌকা, বিষাক্ত সাপ তাড়ানো কার্বলিক অ্যাসিড বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চিড়া, মুড়ি, গুড়, বিস্কুট, মোমবাতি, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার পানি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close